ঢাকা রবিবার, ২৭ নভেম্বর, ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

পর্যটক বেড়েছে রাঙামাটিতে


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, রাঙামাটি
০৩:৪৪ পিএম, ৭ অক্টোবর, ২০২২
পর্যটক বেড়েছে রাঙামাটিতে

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.), দুর্গাপূজা ও প্রবারণা পূর্ণিমা ও সাপ্তাহিক ছুটির কারণে রাঙামাটির বিভিন্ন পর্যটন কেন্দ্র গুলোতে পর্যটক বেড়েছে।


প্রতিদিন শতশত পর্যটক আসছেন প্রকৃতিকে উপভোগ করতে। কেউ বন্ধু-বান্ধব নিয়ে, কেউ বা পরিবার নিয়ে ছুটে আসছেন পাহাড়ি জেলা রাঙামাটিতে।

 

যান্ত্রিক জীবন থেকে প্রকৃতির কাছাকাছি সময় কাটাতে পর্যটকদের অন্যতম পছন্দ রূপের রানী খ্যাত রাঙামাটি জেলা। পর্যটকের আনাগোনা বাড়ায় খুশি এখানকার পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

 

দেখা গেছে, জেলার ঝুলন্ত সেতু, লাভ পয়েন্ট, আরণ্যক, বরগাং, সাজেক, সুবলংসহ বিভিন্ন স্পটে ঘুরে বেড়াচ্ছেন পর্যটকরা। কেউ কেউ ঘুরে বেড়াচ্ছেন কাপ্তাই হ্রদ।

 

জেলার অধিকাংশ হোটেল মোটেলে আগাম বুকিং হয়েছে বলে জানিয়েছেন হোটেল মালিকরা।

 

ট্যুরিস্ট বোট মালিক সমিতির সভাপতি রমজান আলী জানান, ‘শুক্রবারে পর্যটকের আনাগোনা অন্যান্য দিনের চেয়ে এমনিতেই বেশি থাকে। আজকে সেই সংখ্যা আরও বাড়বে।’

 

একদিকে সাপ্তাহিক ছুটি, তার উপরে কয়েকদিন সরকারি ছুটি রয়েছে। এজন্য প্রচুর পর্যটক আসছেন। পর্যটকরা দলবেধে কাপ্তাই হ্রদে ভ্রমণ করছে। অধিকাংশ বোট ভাড়া হচ্ছে বলে তিনি জানান।

 

পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া জানান, ‘শুক্রবার এমনিতেই আগাম বুকিং থাকে এবং পর্যটকের উপস্থিতিও বাড়ে। কিন্তু টানা ছুটির কারণে পর্যটকের সংখ্যা অন্যান্য দিনের চেয়ে বেশি থাকবে। পর্যটন মোটেলের অধিকাংশ রুম আগাম ভাড়া হয়েছে।’

 

একুশে সংবাদ/এসএপি