AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এখনই সময় বিদেশ ভ্রমণের


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:৫১ পিএম, ১ সেপ্টেম্বর, ২০২২
এখনই সময় বিদেশ ভ্রমণের

ই-পাসপোর্ট, এয়ারপোর্টের ইলেক্ট্রনিক গেট, ই-ভিসা- ইত্যাদি নতুন সুযোগ সুবিধাগুলোর জনপ্রিয়তা দেখেই আন্দাজ করা যায়, পর্যটন শিল্পের প্রযুক্তায়ন ধীরে ধীরে শুরু হয়ে গেছে। কোথায় যাবেন, কি খাবেন, কি করবেন- সবকিছুর সেরা উপায়গুলো বের করা যায় একটু ইন্টারনেট ঘাটলেই। নির্ভেজাল অনলাইন বুকিংয়ে সাহায্য করতেই আমাদের আজকের আলোচনা।

ঝামেলাহীন বিদেশ ভ্রমণের টিপস

সামাজিক যোগাযোগ মাধ্যমে একটু সময় কাটালেই বোঝা যায়, বর্তমানে দেশের ভেতরে ভ্রমণের তুলনায়, আন্তর্জাতিক ভ্রমণই বেশি জনপ্রিয়। তবে বিদেশ ভ্রমণের উত্থানের পেছনে কাজ করছে দীর্ঘ ২ বছরের ভ্রমণের বাধা।

বাংলাদেশের পর্যটকদের মাঝে সবচেয়ে জনপ্রিয় গন্তব্য ইন্ডিয়া, থাইল্যান্ড, নেপাল, মালদ্বীপ ও তুরস্ক। সড়কপথেই পাড়ি দেওয়া যায় বলে নেপাল এবং ইন্ডিয়ার জনপ্রিয়তা বাজেটের মাঝে ভ্রমণকারীদের জন্য বেশি। তবে প্রযুক্তিগতভাবে বাজেটের মাঝেই আন্তর্জাতিক বা অভ্যন্তরীণ ভ্রমণটা সেরে ফেলতে বেছে নিতে পারেন আরেক পন্থা।

ইএমআই ব্যবহার করে এখনই ভ্রমণে গিয়ে খরচটা মেটাতে পারবেন কিস্তিতে সুবিধামতো সময় নিয়ে। ভ্রমণের সব উপকরণ- ফ্লাইট, হোটেল কিংবা ট্যুরে এই ০% ইএমআই সুবিধা দিচ্ছে গোযায়ান। শুধু তাই নয়, বাংলাদেশে গোযায়ান-ই একমাত্র অনলাইন ভ্রমণ বিষয়ক প্লাটফর্ম যেখানে ফ্লাইটের ক্ষেত্রেও ০% ইএমআই সুবিধাটি পাওয়া যায়। কাছে হোক বা দূরে, ভ্রমণ পরিকল্পনার ক্ষেত্রে তাই এখন কোনো বাধা নেই।

এখনই সময় বিদেশ ঘুরে আসার

পূর্বে বাংলাদেশ থেকে বিদেশি হোটেল বুক করার একমাত্র উপায় ছিল অফলাইনে তৃতীয় পক্ষের মাধ্যমে। এই প্রক্রিয়ায় নিজে দেখে যাচাই বাছাই করা অথবা তুলনা করার কোনো সুযোগ ছিল না। বিদেশের হোটেলটা ঠিক করার আগে অবশ্যই জানা দরকার সেটার অবস্থান কোথায়, শহরের কেন্দ্র থেকে দূরত্ব কতদূর, হোটেল রুমের সাজসজ্জা ইত্যাদি বিষয়গুলো।

প্রায় ৭ লক্ষ বিদেশি হোটেলের সংগ্রহ নিয়ে গোযায়ান দিচ্ছে বাংলাদেশে প্রচলিত যেকোনো পেমেন্ট মাধ্যম দিয়ে টাকা পরিশোধের সুবিধা। এমন কি ০% ইএমআই সুবিধাটি দেশি ক্রেডিট কার্ড ব্যবহার করেই নেওয়া সম্ভব তাদের মাধ্যমে।

শহুরে ব্যস্ত জীবন থেকে কিছুটা বিরতি পেতে বেশিরভাগ মানুষই আজকাল ভ্রমণ বেছে নেয়। কেউ ফি ফি দ্বীপের নীল পানির সৌন্দর্য উপভোগ করতে চান, আবার কেউ চান হিমালয়ের পাহাড় পর্বতের মাঝে ট্রেকিং করার রোমাঞ্চকর অনুভূতি। সম্পূর্ণভাবে নিজের মতো ট্যুর সাজিয়ে নেওয়ার জন্যও আছে গোযায়ান এর বিশেষ সেবা।

যারা সীমাহীন ভ্রমণ করতে চান তাদের জন্য আছে অনলাইনেই নিজের ভ্রমণ সম্পর্কিত ইচ্ছাগুলো জানিয়ে দেওয়ার সুবিধা। খুব অল্প সময়ের মাঝে অনলাইনেই পেয়ে যাবেন শুধুমাত্র আপনার জন্য তৈরি ট্যুর।

ভ্রমণপিপাসুদের স্বপ্নের কোনো সীমা নেই। ডিজিটাল যুগে এসে পর্যটন শিল্পের উপাদানগুলো আজ আগের থেকে অনেক বেশি সহজলভ্য। সীমাহীন ভ্রমণের সময় এখনই।

একুশে সংবাদ/ স.কা/ রখ

Link copied!