ঢাকা শুক্রবার, ১৪ মে, ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ভ্রমণ কেন প্রয়োজন ? জেনে নিন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:০১ পিএম, ১৩ মার্চ, ২০২১
ভ্রমণ কেন প্রয়োজন ? জেনে নিন

ভ্রমণেও আছে নানান রকমের উপকারিতা। আর সেটা যদি হয় স্বাস্থ্যের জন্য তাহলে তো কোন কথাই নেই।যেহেতু রোমাঞ্চকর স্থানে সময় কাটানো ভালোলাগার বিষয়। মনে স্বস্তিও আনে। তাই ভ্রমণেও আছে নানা উপকারিতা।

জেনে নেই ভ্রমণে কী কী উপকারিতা আছে :


মানসিকতা :

নতুন কিছু নতুন অভিজ্ঞতা জানান দেয়।বেড়াতে গেলে নতুন এক অভিজ্ঞতা তৈরি হয়।যা আপনার মানসিকতা বাড়ে। এসবই আপনাকে অনেক নমনীয় করে তুলবে। আরো বেশি মুক্তমন তৈরি করে দেবে। এসবই আপনার দৈনন্দিন জীবনে কাজে লাগবে।

মানসিক চাপ কমানো :

ভ্রমণ মানসিক চাপ কমানোর ভালো একটি মাধ্যম।নিজেকে পুনরুজ্জীবিত করে তুলতে এর থেকে ভালো কিছু হতে পারে না। ছুটির সময়টা বাড়ির বাইরে গিয়ে কাটান। দেখবেন আপনি দৈনন্দিন ঝামেলা থেকে দূরে থাকবেন। ছুটি শেষে যখন ঘরে ফিরবেন; তখন একটা সতেজ বোধ এবং অনুপ্রেরণা কাজ করবে।

সামাজিক দক্ষতা :

ভ্রমণে গেলে অনেক মানুষের সঙ্গে মেশার সুযোগ হয়। আপনার পাশে বসা মানুষটির সঙ্গে আলাপ হতে পারে। এতে আপনার সামাজিক দক্ষতা বাড়বে। অনেকেই আবার নতুন পরিবেশে উদ্বিগ্ন হয়ে ওঠেন। এমন সমস্যায় ভ্রমণ হতে পারে ভালো সমাধান।

ধৈর্যশীলতা :

ঘোরাঘুরি করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। চাওয়ামাত্রই সব হয়তো হাতের কাছে চলে আসবে না। কেননা বের হলেই দেখবেন, কোনো কিছুর জন্য অপেক্ষা করতে হচ্ছে। খাবারের জন্য রেস্টুরেন্টে অপেক্ষা করতে হচ্ছে। এসব পরিস্থিতি আপনাকে সামাল দিতে হবে। তাই ধৈর্য থাকা দরকার।

ইতিবাচক চিন্তা :

ভ্রমণ আপনাকে লক্ষ্য অর্জনেও সাহায্য করবে। ভ্রমণ করলে আপনি কিছুটা ইতিবাচক চিন্তার অধিকারী হবেন। মনে করুন, পাহাড়ে ওঠার লক্ষ্য অর্জন করলে আপনি হয়তো আবার একটি লক্ষ্য ঠিক করে নিবেন। এতে আপনার আত্মবিশ্বাস এবং সফলতা বাড়বে।


 একুশে সংবাদ / এ / এস