ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

৩ দিনের ছুঁটিতে সিলেটে পর্যটন এলাকা লোকে লোকারণ্য


Ekushey Sangbad
সিলেট প্রতিনিধি,
০৪:৫৩ পিএম, ২০ ফেব্রুয়ারি, ২০২১
৩ দিনের ছুঁটিতে সিলেটে পর্যটন এলাকা লোকে লোকারণ্য

শীতের শেষ, বসন্তের আগমন ফেব্রুয়ারী মাসে টানা ৩ দিনের ছুঁটিতে বৃহত্তর সিলেট জেলার পর্যটন এলাকা পর্যটকদের আগমনে লোকে লোকারণ্য হয়ে পড়েছে। ১৮ ফেব্রুয়ারী বৃস্পতিবার রাত থেকে বাংলাদেশের বিভিন্ন জেলার প্রান্ত থেকে ছুঁটে আসছেন ভ্রমন পিপাসী লোক স্বপরিবারে সিলেটের বিভিন্ন পর্যটন এলাকা দেখার জন্য। শুধু পর্যটন এলাকা নয় শাহ্জালাল ও শাহপরান মাজার জিয়াতে পর্যটকরা ছুঁটে যাচ্ছে। 

সিলেট নগরীর আবাসিক হোটেল গুলো গত ৩ দিন ধরে থাকার জন্য উঠায় কোন ছিট খালি নেই। 

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সকাল থেকেই সিলেটের প্রতিটি পর্যটন স্পটে পর্যটকদের ভিড় ছিল দেখার মতো।

হযরত শাহজালাল, শাহপরাণ রহ. এর মাজার শরীফ, চা বাগান, জাফলং, লালাখাল, রাতারগুল, বিছনাকান্দি, ভোলাগঞ্জ জিরো পয়েন্ট, মৌলভীবাজার জেলার, বড়লেখা, শ্রীমঙ্গল চা বাগান, সুনামগেঞ্জ টাংওয়ার হাওর, শিমুল বাগান ছিল লোকে লোকারণ্য।

এদিকে পর্যটকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ট্যুরিস্ট পুলিশ কাজ করছে বলে জানিয়েছেন সিলেট ট্যুরিস্ট পুলিশের ইন্সপেক্টর আখতার হোসেন।

তিনি বলেন-জাফলং, লালাখাল, রাতারগুল, চায়ের দেশ শ্রীমঙ্গল, গ্রান্ড সুলতান, নিলাদ্রী, শিমুল বাগানসহ সিলেটের সকল পর্যটন স্পটে আমরা নিরাপত্তা নিশ্চিতে কাজ করছি এবং করবো।
 
সিলেট ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার মো. আলতাফ হোসেন বলেন, পর্যটক নিরাপত্তায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে। ট্যুরিস্ট পুলিশের বিশেষ রেসকিউ টিম, ইভটিজিং কন্ট্রোল টিম, ড্রিংকিং জোন, দ্রুত চিকিৎসাসহ নানা পদক্ষেপ নেয়া হয়েছে পর্যটকদের নিরাপত্তায়।

তিনি জানান, আমাদের পুলিশের নজরদারির আওতায় রয়েছে জাফলং, লালাখাল, রাতারগুল, বিছনাকান্দি, ভোলাগঞ্জ জিরো পয়েন্ট, হযরত শাহজালাল(র.) মাজারসহ সব স্পট।

এফবিসিসিআই এর পরিচালক ও সিলেট চেম্বারের সাবেক সভাপতি খন্দকার সিপার আহমদ জানান, বৈশ্বিক করোনা মহামারী পরিস্থিতির প্রথম দিকে সিলেটসহ সবখানেই হোটেল ব্যবসায়ীরা কিছুটা ক্ষতির সম্মুখীন ছিলেন। বর্তমানে এই অবস্থার পরিবর্তন হচ্ছে।

তিনি বলেন, শুধু পর্যটকই নন, বর্তমানে প্রায় সাড়ে ৩শ’ প্রবাসী নগরীর বিভিন্ন হোটেল অবস্থান করছেন। এতে করে বেড়াতে আসা পর্যটকদের জায়গা দিতে কিছুটা হিমশিম খাচ্ছেন হোটেল কর্তৃপক্ষ।

একুশে সংবাদ/ আ.ক.লু /এস