AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লেজেন্ডস লিগে ফের হার ভারতের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:১৭ পিএম, ৯ জুলাই, ২০২৪
লেজেন্ডস লিগে ফের হার ভারতের

ইউসুফ পাঠানের ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি সত্ত্বেও কিংবদন্তিদের বিশ্বচ্যাম্পিয়নশিপে অস্ট্রেলিয়ার কাছে হারতে হল ভারতকে। পাকিস্তানের কাছে হারের ধাক্কা সামলে ওঠার আগেই ফের পরাজয়ের মুখ দেখতে হওয়ায় চাপে পড়ে যান যুবরাজ সিংরা। যদিও ইন্ডিয়া চ্যাম্পিয়ন্স দলের সামনে সেমিফাইনালে যাওয়ার সুযোগ রয়েছে এখনও।

সোমবার নর্দাম্পটনে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডস ২০২৪-এর ম্যাচে সম্মুখসমরে নামে ইন্ডিয়া চ্যাম্পিয়ন্স ও অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্স দল। টস জিতে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্স দলকে শুরুতে ব্যাট করতে পাঠান ভারতের ক্যাপ্টেন যুবরাজ সিং। অস্ট্রেলিয়া নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯৯ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন ড্যান ক্রিশ্চিয়ান। তিনি ৩৩ বলে ৬৯ রানের মারকাটারি ইনিংস খেলে সাজঘরে ফেরেন। ক্রিশ্চিয়ান ৩টি চার ও ৭টি ছক্কা মারেন। 

২৭ বলে ৪১ রান করেন শন মার্শ। তিনি ৭টি চার ও ১টি ছক্কা মারেন। অ্যারন ফিঞ্চ ৭ রান করে আউট হন। ১৩ বলে ১৭ রান করেন বেন ডাঙ্ক। তিনি ৩টি চার মারেন। ২২ বলে ২৬ রান করেন কালাম ফার্গুসন। তিনিও ৩টি চার মারেন। ১৩ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন বেন কাটিং। তিনি ৩টি ছক্কা মারেন। ৩ বলে ৪ রান করেন টিম পেইন।

ইন্ডিয়া চ্যাম্পিয়ন্সের হয়ে ৪ ওভারে ৪৮ রান খরচ করে ২টি উইকেট তুলে নেন ধাওয়াল কুলকার্নি। ৩ ওভারে ১৬ রান খরচ করে ১টি উইকেট নেন হরভজন সিং। আরপি সিং ৪ ওভারে ৪৭ রান খরচ করে ১টি উইকেট পকেটে পোরেন। ৩ ওভারে ৩৭ রানের বিনিময়ে ১টি উইকেট নেন অনুরীত সিং।

জবাবে ব্যাট করতে নেমে ইন্ডিয়া চ্যাম্পিয়ন্স ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭৬ রানে আটকে যায়। ২৩ রানে ম্যাচ জিতে সেমিফাইনালের টিকিট পকেটে পোরে ব্রেট লি-র নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্স। ইন্ডিয়া চ্যাম্পিয়ন্সের হয়ে সব থেকে বেশি ৭৮ রান করেন ইউসুফ পাঠান। ৪৮ বলের দুরন্ত ইনিংসে তিনি ১১টি চার ও ১টি ছক্কা মারেন।

এছাড়া ১৭ বলে ২৬ রান করেন আম্বাতি রায়াড়ু। তিনি ৪টি চার মারেন। ১৮ বলে ১৯ রান করেন যুবরাজ সিং। তিনি ২টি চার মারেন। রবিন উথাপ্পা ৯ বলে ১২ রান করেন। ৭ বলে ৯ রান করেন ইরফান পাঠান। ১০ বলে ১২ রান করেন সুরেশ রায়না। ১০ বলে ১১ রান করেন পবন নেগি। ১ বলে ৪ রান করেন হরভজন সিং।

অস্ট্রেলিয়ার হয়ে ২টি করে উইকেট নেন পিটার সিডল ও ন্যাথন কুল্টার-নাইল। ১টি করে উইকেট নেন ড্যান ক্রিশ্চিয়ান ও বেন লাফলিন। ব্রেট লি ৪ ওভারে ৪৩ রান খরচ করেও উইকেট পাননি।

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!