AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফাইনালে যেতে সহজ লক্ষ্য পেলো দক্ষিণ আফ্রিকা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:৪০ এএম, ২৭ জুন, ২০২৪
ফাইনালে যেতে সহজ লক্ষ্য পেলো দক্ষিণ আফ্রিকা

টি-২০ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে মাঠে নেমেছে আফগানিস্তান। ইতিহাসে প্রথমবার টি-২০ বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে নেমেছে আফগানিস্তান। কিন্তু ম্যাচটি স্মরণীয় করার আগেই লজ্জার রেকর্ড গড়ে অল্পতেই গুটিয়ে গেছে আফগানরা। 

ব্রায়ান লারা স্টেডিয়ামে আগে ব্যাট করে ১১.৫ ওভারে ৫৬ রানেই গুটিয়ে গেছে আফগানিস্তান। যা টি-২০ বিশ্বকাপের ইতিহাসে সপ্তম সর্বনিম্ন দলীয় সংগ্রহ। আর স্বীকৃত টি-২০ টুর্নামেন্টের নকআউট পর্বে এটিই সর্বনিম্ন স্কোর। এর আগে আফ্রিকান ক্রিকেট অ্যাসোসিয়েশনের সেমিফাইনালে উগান্ডার বিপক্ষে ৬২ রানে অলআউট হয়েছিল বতসোয়ানা।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগানিস্তান অধিনায়ক রশিদ খান। তবে শুরুটা দুঃস্বপ্নের মতো হয়েছে তাদের। সেই ধাক্কাতেই লজ্জার রেকর্ড গড়েছে দলটি। 

আফগানিস্তানের হয়ে ইনিংস উদ্বোধন করতে মাঠে নামেন রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। ইনিংসের প্রথম ওভারেই এ জুটিতে আঘাত হানেন মার্কো জানসেন। এতে রানের খাতা খোলার আগেই স্লিপে রেজার তালুবন্দী হয়ে সাজঘরে ফেরেন আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। 

Rashid Khan and Jonathan Trott wear a concerned look, Afghanistan vs South Africa, 1st semi-final, Tarouba, T20 World Cup, June 26, 2024

উইকেটে এসে আশার আলো দেখান গুলবাদিন নাইব। তবে তিনিও ইনিংস লম্বা করতে ব্যর্থ হয়েছেন। তাকে বোল্ড করে সাজঘরে ফেরান জানসেন। ব্যাট হাতে ইব্রাহিম (২) ও মোহাম্মদ নবি (০) রান করেন। তাদের দুজনেরই স্ট্যাম্প উপরে ফেলেন কাগিসো রাবাদা। 

প্রোটিয়াদের আগুনে বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আফগানরা। ব্যাট হাতে কেউই লড়াই করতে পারেননি। নয় আফগান ব্যাটার দুই অঙ্কের ঘর স্পর্শ করতে ব্যর্থ হয়েছেন। শুধুমাত্র ১০ রান করেছেন আজমতউল্লাহ। 

দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট তুলে নিয়েছেন তাবরাইজ শামসি ও মার্কো জানসেন। এছাড়া দুটি করে উইকেট তুলে নিয়েছেন আনরিখ নরকিয়া ও কাগিসো রাবাদা।

একুশে সংবাদ/ এস কে


 

Link copied!