AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্যারাগুয়েকে হারিয়েছে কলম্বিয়া


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:১৫ পিএম, ২৫ জুন, ২০২৪
প্যারাগুয়েকে হারিয়েছে কলম্বিয়া

এনআরজি স্টেডিয়ামে প্যারাগুয়ের বিপক্ষে যোগ্য দল হিসেবেই পুরো তিন পয়েন্ট অর্জণ করেছে কলম্বিয়া। দলের সবচেয়ে নির্ভরযোগ্য তারকা রড্রিগুয়েজ আরো একবার সামনে থেকে কলম্বিয়াকে নেতৃত্ব দিয়েছেন। ২০১৪ বিশ^কাপে দুর্দান্ত পারফরমেন্সের পর প্রায় এক দশক ধরে ক্লাব ক্যারিয়ারের পাশাপাশি আন্তর্জাতিক পর্যায়েও নিজেকে দারুনভাবে সমৃদ্ধ করেছেন রড্রিগুয়েজ। ৩২ বছর বয়সী এই মিডফিল্ডার দুই মাস আগে ব্রাজিলিয়ান ক্লাব সাও পাওলোতে খেলেছেন। 

৩২ মিনিটে কলম্বিয়ার প্রথম গোলের যোগানদাতা ছিলেন তিনি। বামদিক থেকে রড্রিগুয়েজের নিখুঁত ক্রসে ড্যানিয়েল মুনোজ দারুন এক হেডে প্যারাগুয়ে গোলরক্ষক রডরিগো মরিনিগোকে পরাস্ত করেন। ১০ মিনিট পর ব্যবধান দ্বিগুন করে কলম্বিয়া। এই গোলেরও এ্যাসিস্ট করেছেন রড্রিগুয়েজ। এবার গোলটি এসেছে বিপরীত দিক থেকে। ডানদিক থেকে রড্রিগুয়েজের ফ্রি-কিকে ক্রিস্টাল প্যালেসের মিডফিল্ডার জেফারসন লারমা গোলে পরিণত করলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় কলম্বিয়া। এই জয়ে কলম্বিয়া তাদের অপরাজিত থাকার রেকর্ড ২৪ ম্যাচে উন্নীত করলো।

দ্বিতীয়ার্ধে আরো কিছু সুযোগ হাতছাড়া না করলে বড় ব্যবধানে জয়ী হতে পারতো কলম্বিয়া। ৬৯ মিনিটে ব্রাইটনের হুলিও এনসিকো প্যারাগুয়ের হয়ে এক গোল পরিশোধ করেন। যদিও ম্যাচ শেষে এই গোল সান্তনার হয়েই থেকেছে।

৮৪ মিনিটে কলম্বিয়া একটি পেনাল্টি আদায় করে নিয়েছিল। রড্রিগুয়েজের ক্রসে ডিফেন্ডার ইয়েরি মিনাকে বক্সের ভিতর থামাতে গিয়ে ফাউল করেন গুস্তাভো ভেলাজতকুয়েজ। আর্জেন্টাইন রেফারি ডারিও হেরেরা পেনাল্টির নির্দেশ দিলেও ভিএআর রিভিউ সেই সিদ্ধান্ত বাতিল করে।

আগামী শুক্রবার গ্রুপের দ্বিতীয় ম্যাচে কলম্বিয়ার প্রতিপক্ষ কোস্টা রিকা। একইদিন ব্রাজিল খেলবে প্যারাগুয়ের বিপক্ষে।

একুশে সংবাদ/ এস কে


 

Link copied!