AB Bank
ঢাকা বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শেষ ওভারে ৫ উইকেট হারিয়ে অল্পেই থামল যুক্তরাষ্ট্র


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১০:২০ পিএম, ২৩ জুন, ২০২৪
শেষ ওভারে ৫ উইকেট হারিয়ে অল্পেই থামল যুক্তরাষ্ট্র

সুপার এইটে বাঁচা মরার লড়াইয়ে আজ ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে যুক্তরাষ্ট্র। চমক দেখিয়ে এই পর্বে জায়গা করে নেওয়া দলটি অবশ্য লড়াই করেছে বেশ। কিন্তু ইংলিশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে খুব বেশি রান নিতে পারেনি তারা। তাদের হয়ে ক্রিস জর্ডানই ১৯তম ওভারে হ্যাটট্রিকের পাশাপাশি নেন ৪ উইকেট। গড়েন রেকর্ডও।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে আজ বার্বাডোসের কেনসিংটন ওভালে টস জিতে যুক্তরাষ্ট্রকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। আগে ব্যাট করতে নেমে ১৮.৫ ওভারে সবগুলো উইকেট হারিয়ে যুক্তরাষ্ট্র সংগ্রহ করে ১১৫ রান।  

আগে ব্যাট করতে নেমে যুক্তরাষ্ট্র প্রথম ওভারেই ওপেনার আন্দ্রিস গুসকে হারিয়ে ফেলে। ৮ রান করে স্যাম কারেনের বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে মঈন আলীর হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন তিনি। আরেক ওপেনার স্টিভেন টেইলরের ব্যাট থেকে আসে কেবল ১২ রান। তবে এই চাপ সামলে লড়তে থাকেন তিনে নামা নিতিশ কুমার। তবে অপরপ্রান্তে দ্রুত বিদায় নেন অধিনায়ক অ্যারন জোন্স। তাকে ফেরান আদিল রশিদ।  

এক ওভার পর নিতিশকেও ফেরান ইংলিশ এই স্পিনার। তার করা গুগলিতে বোল্ড হন নিতিশ। ২৪ বলে ৩০ রান করে ফেরেন সাজঘরে। এরপর প্রতিরোধ গড়ার চেষ্টা করেন কোরি অ্যান্ডারসন ও হারমিত সিং। ষষ্ঠ উইকেটে তাদের ২৭ রানের জুটি ভাঙেন কারেন। হারমিতকে ২১ রানে ফেরান তিনি।  

১৯তম ওভারে বল করতে আসেন ক্রিস জর্ডান। নিজের প্রথম বলেই অ্যান্ডারসনকে ২৯ রানে ফেরান তিনি। দ্বিতীয় বলে আলি খানকে কোনো রান নিতে দেননি। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে তিন উইকেট তুলে নিয়ে করেন হ্যাটট্রিক। ইংল্যান্ডের জার্সিতে প্রথম বোলার হিসেবে গড়েন রেকর্ডও। এতে অল্প রানেই আটকে থাকে যুক্তরাষ্ট্র।

 

একুশে সংবাদ/ই.ট.প্র/জাহা 

Link copied!