AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রশিদ খানদের সেলিব্রেশনের ভিডিও ভাইরাল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৩০ পিএম, ২৩ জুন, ২০২৪
রশিদ খানদের সেলিব্রেশনের ভিডিও ভাইরাল

বিশ্বকাপের মতো বড় মঞ্চে প্রতিটা জয়ই অত্যন্ত গুরুত্বপূর্ণ। তার উপর আফগানিস্তানের মতো দল যদি অস্ট্রেলিয়ার মতো বড় দলকে হারিয়ে দেয়, তবে তাদের বাড়তি উচ্ছ্বসিত হওয়াই স্বাভাবিক। সঙ্গত কারণেই চলতি টি-২০ বিশ্বকাপের সুপার এইট রাউন্ডের ম্যাচে অজিদের পরাজিত করে উচ্ছ্বাসে ভাসেন রশিদ খানরা। 

উল্লেখযোগ্য বিষয় হল, শুধু বড় দলের বিরুদ্ধে জিতেছে বলেই নয়, বরং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই জয়ে আফগানিস্তান তাদের সেমিফাইনালে ওঠার আশা জিইয়ে রাখে। রবিবার কিংসটাউনে অজিদের কাছে আফগানিস্তান হেরে গেলে সুুপার এইটের গ্রুপ ওয়ান থেকে সেমিফাইনালের টিকিট নিশ্চিত হয়ে যেত ভারত ও অস্ট্রেলিয়ার। 

অভাবনীয় এই লাইফলাইন পেয়ে আফগান ক্রিকেটারদের সেলিব্রেশন ছিল বাঁধনছাড়া। মাঠ থেকে টিম হোটেল পর্যন্ত সর্বত্রই রশিদ খানদের সেলিব্রেশন জারি থাকে। তবে টিম বাসে আফগান তারকাদের নাচানাচির ভিডিয়ো আলাদা করে নজর কাড়ে বিশেষ কারণে। কেননা আফগান ক্রিকেটাররা এক্ষেত্রে তাঁদের বোলিং পরামর্শদাতা ডোয়েন ব্র্যাভোর বিখ্যাত চ্যাম্পিয়ন গানের তালে শরীর দোলান। সঙ্গত কারণেই রশিদদের এমন সেলিব্রেশনের ভিডিয়ো মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

উল্লেখ্য, রবিবার কিংসটাউনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সুপার এইটের ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে আফগানিস্তান। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৪৮ রান সংগ্রহ করে। ৪৯ বলে ৬০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন রহমানউল্লাহ গুরবাজ। তিনি ৪টি চার ও ৪টি ছক্কা মারেন। অপর ওপেনার ইব্রাহিম জাদরান ৪৮ বলে ৫১ রান করেন। তিনি ৬টি চার মারেন।

অস্ট্রেলিয়ার হয়ে বল হাতে হ্যাটট্রিক করেন প্যাট কামিন্স। তিনি ৪ ওভারে ২৮ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। ৪ ওভারে ২৮ রান খরচ করেই ২টি উইকেট তুলে নেন অ্যাডাম জাম্পা। ১টি উইকেট নেন মার্কাস স্টইনিস।

পালটা ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১৯.২ ওভারে ১২৭ রানে অল-আউট হয়ে যায়। ২১ রানের ব্যবধানে ম্যাচ জেতে আফগানিস্তান। অজিদের হয়ে ৪১ বলে ৫৯ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। তিনি ৬টি চার ও ৩টি ছক্কা মারেন। বাকিরা কেউই বলার মতো রান করতে পারেননি।

আফগানিস্তানের গুলবদিন নায়েব ৪ ওভারে ২০ রান খরচ করে ৪টি উইকেট দখল করেন। ৪ ওভারে ২০ রান খরচ করেই ৩টি উইকেট নেন নবীন উল হক। ১টি করে উইকেট নেন আজমতউল্লাহ ওমরজাই, মহম্মদ নবি ও রশিদ খান। ম্যাচের সেরা হন নায়েব।


একুশে সংবাদ/ এস কে

Link copied!