AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইংল্যান্ডকে হারিয়ে সেমিতে এক পা দক্ষিণ আফ্রিকার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:২৪ এএম, ২২ জুন, ২০২৪
ইংল্যান্ডকে হারিয়ে সেমিতে এক পা দক্ষিণ আফ্রিকার

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বে অপরাজিত থেকে সুপার এইট নিশ্চিত করেছিল দক্ষিণ আফ্রিকা। এরপর যুক্তরাষ্ট্র এবং ইংল্যান্ডকে হারিয়ে টানা ষষ্ঠ জয় তুলে নিয়েছে প্রোটিয়ারা।সুপার এইটের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছে ডি কক-মারক্রামরা। 

সুপার এইটে গ্রুপ ‘টু’ এর ম্যাচে ইংল্যান্ডকে ৭ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। ১৬৪ রান তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রানে থেমেছে থ্রি লায়ন্সরা।

ইংলিশদের হয়ে আজ ওপেনিংয়ে নামেন ফিল সল্ট ও জস বাটলার। তবে নিজেদের জুটিকে বেশিদূর নিয়ে যেতে ব্যর্থ হন তারা। দলীয় মাত্র ১৫ রানে ফিল সল্টের বিদায়ে ভেঙে যায় এই জুটি। ৮ বলে ১১ রান করা ফিল সল্ট কাগিসো রাবাদার বলে কাভারে রিজা হেন্ড্রিকসের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে।
১৫ রানে প্রথম উইকেট হারানোর পর জুটি গড়েন জস বাটলার ও জনি বেয়ারস্টো।

এই জুটিতে ভর করে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে ইংলিশরা। তবে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই এই জুটিকে থামান কেশভ মহারাজ। কেশভ মহারাজের বলে এনরিখ নরকিয়ার হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান জনি বেয়ারস্টো। আউট হওয়ার আগে করেন ২০ বলে ১৬ রান। তার বিদায়ে ৪৩ রানে ২ উইকেট হারায় ইংলিশরা।

জনি বেয়ারস্টোর পথ ধরে দ্রুত সাজঘরে ফিরে যান জস বাটলার ও মঈন আলী। জস বাটলার ২০ বলে ১৭ ও মঈন আলী ১০ বলে ৯ রান করে ফিরে যান প্যাভিলিয়নে। এই দুই ব্যাটারের দ্রুত বিদায়ে ৬১ রানেই ৪ উইকেট হারিয়ে ইংল্যান্ড।

৬১ রানে ৪ উইকেট হারালেও ইংলিশদের ইনিংসে গল্প তখনও অনেক বাকি ছিল। কেননা ৬১ রানে ৪ উইকেট হারিয়ে খাদের কিনারে চলে যাওযা ইংলিশ দলের হাল ধরেন হ্যারি ব্রুক ও লিয়াম লিভিংস্টোন। এই জুটিতে ভর করে বিপর্যয় কাটিয়ে ঘুরে দাঁড়াতে থাকে ইংল্যান্ড। এই জুটির কল্যাণে ১৪ ওভার ৪ বলে দলীয় শতক পূর্ণ করে ইংলিশরা।

এই জুটিতে ভর করে জয়ের কাছাকাছি চলে যাচ্ছিল ইংল্যান্ড। আর তখনই ইংলিশ শিবিরে আঘাত হানেন কাগিসো রাবাদা। কাগিসো রাবাদার বলে ডিপ ব্যাকওয়ার্ড স্কোয়ার লেগে ট্রিস্তান স্টাবসের হাতে ক্যাচ তুলে দিয়ে ১৭ বলে ৩৩ রান করা লিয়াম লিভিংস্টোন। তার বিদায়ে ভাঙে ৭৮ রানের জুটি।

লিয়াম লিভিংস্টোন ফিরে গেলেও লড়াই চালিয়ে যাচ্ছিলেন হ্যারি ব্রুক। প্রোটিয়াদের বিপক্ষে আজ তিনি তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। তার কল্যাণে জয়ের স্বপ্ন দেখছিল ইংলিশরা। তবে ২০ তম ওভারের প্রথম বলেই তিনি সাজঘরে ফিরে গেলে জয়ের স্বপ্ন ফিকে হতে থাকে ইংল্যান্ডের।


একুশে সংবাদ/ এস কে

Link copied!