AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টি-২০ বিশ্বকাপে কামিন্সের প্রথম হ্যাটট্রিক


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১২:৪৪ পিএম, ২১ জুন, ২০২৪
টি-২০ বিশ্বকাপে কামিন্সের প্রথম হ্যাটট্রিক

টি-২০ বিশ্বকাপে সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমেছিল অস্ট্রেলিয়া। যেখানে ডিএলএস মেথডে (বৃষ্টি আইন) টাইগারদের ২৮ রান হারিয়েছে অস্ট্রেলিয়া। ম্যাচটিতে চলমান আসরে প্রথম হ্যাটট্রিক নিজের করে নিয়েছেন অজি পেসার প্যাট কামিন্স। 

এ নিয়ে দ্বিতীয় অস্ট্রেলিয়ান হিসেবে টি-২০ বিশ্বকাপে হ্যাটট্রিকের স্বাদ পেলেন কামিন্স। আগের হ্যাটট্রিক ছিল গতি তারকা ব্রেট লির। সেই কীর্তিও ছিল বাংলাদেশের বিপক্ষে। সবমিলিয়ে আজ টি-২০ বিশ্বকাপ সপ্তম হ্যাটট্রিক পেয়ে গেল।

ক্রিকেটের সংক্ষিপ্ততম এই সংস্করণের বিশ্ব আসরে হ্যাটট্রিক করা বাকি পাঁচজন হলেন–দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা, শ্রীলংকার ওয়ানিন্দু হাসারাঙ্গা, আরব আমিরাতের কার্তিক মেয়াপ্পান, আয়ারল্যান্ডের কার্টিস ক্যাম্ফার ও আরেক আইরিশ জশ লিটল।

বাংলাদেশের বিপক্ষে নিজের দ্বিতীয় স্পেলে কামিন্স আক্রমণে আসেন ১৮–২০ ওভারের মধ্যে। তবে অজি পেসার অবশ্য এক ওভারেই হ্যাটট্রিক পাননি। ১৮তম ওভারের শেষ দুই বলে নিয়েছিলেন দুই উইকেট। কামিন্সের শর্ট লেংথের ডেলিভারিতে পুল শটের চেষ্টায় ব্যাট চালিয়ে ব্যর্থ হন মাহমুদউল্লাহ। ব্যাটের নিচের দিকে লেগে সোজা বলটি তার স্টাম্প ভেঙে দেয়। এরপর ক্রিজে নেমেই আউট হন শেখ মেহেদীও। কামিন্সকে আপার কাট করতে গিয়ে ডিপ থার্ডে তিনি অ্যাডাম জাম্পার হাতে ধরা পড়েন।

এরপর ইনিংসের শেষ ওভারে এসে প্রথম বলেই তাওহীদ হৃদয়কে সাজঘরে ফেরান কামিন্স। স্কুপ করতে গিয়ে শর্ট ফাইন লেগে জশ হ্যাজেলউডের তালুবন্দী হন তিনি। তাতেই চলমান বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিক করেন ডানহাতি এ পেসার।


একুশে সংবাদ/ এস কে

Link copied!