AB Bank
ঢাকা রবিবার, ১৪ জুলাই, ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডিএলএস মেথডে বাংলাদেশকে হারালো অস্ট্রেলিয়া


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১০:৪৪ এএম, ২১ জুন, ২০২৪
ডিএলএস মেথডে বাংলাদেশকে হারালো অস্ট্রেলিয়া

টি-২০ বিশ্বকাপে সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। যেখানে টাইগারদের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে ওয়ার্নারের ফিফটিতে দলীয় শতরান পূরণ করে অজিরা। এরপরেই বৃষ্টি নামে নর্থ সাউন্ডে। এতে আপাতত বন্ধ থাকে খেলা।পরে মাঠে খেলা না গড়ালে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডিএলএস মেথডে ২৮ রানের জয় পায় অজিরা।   

অ্যান্টিগুয়ার নর্থ সাউন্ডে বৃষ্টি নামার আগে ১১.২ ওভারে দুই উইকেটে ১০০ রান করে অস্ট্রেলিয়া। এদিন আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১৪০ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ৪১ রান।

বৃষ্টিতে ম্যাচটি যদি আর মাঠে না গড়ায় তাহলে কে জিতবে, এ প্রশ্ন অনেকের মনেই ঘুরপাক খাচ্ছে। খেলা না হলে ডার্ক লুইস মেথডে (বৃষ্টি আইনে) জিতবে অস্ট্রেলিয়া। এখন পর্যন্ত ২৮ রানে এগিয়ে আছে অজিরা। সেক্ষেত্রে খেলা আর না হলে বৃষ্টি ও অজিদের কাছে হার মানতে হবে টাইগারদের।

এর আগে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান অস্ট্রেলিয়া অধিনায়ক মিচেল মার্শ। দলটির হয়ে যথারীতি ইনিংস উদ্বোধনে নামেন তানজিদ হাসান তামিম ও লিটন দাস।ইনিংসের প্রথম বলেই তামিমের স্ট্যাম্প উপড়ে ফেলেন মিচেল স্টার্ক। এতে তিন বল খেলেও রানের খাতা খুলতে ব্যর্থ তামিম (০)। পরে ক্রিজে আসেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। উইকেটে এসে লিটনের সঙ্গে ৫৮ রানের জুটি গড়েন তিনি।

নিয়মিত বিরতিতে উইকেট হারালেও ব্যাট হাতে লড়াই চালিয়ে যান শান্ত। কিন্তু তাকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন জাম্পা। প্যাভিলিয়নে ফেরার আগে ৪১ রান করেন তিনি।

অস্ট্রেলিয়ার হয়ে হ্যাটট্রিক করেছেন প্যাট কামিন্স। এছাড়া দুটি উইকেট নিয়েছেন অ্যাডাম জাম্পা।
একুশে সংবাদ/ এস কে

Link copied!