AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জয় দিয়ে সুপার এইট শুরু করতে চায় ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:২৫ এএম, ১৯ জুন, ২০২৪
জয় দিয়ে সুপার এইট শুরু করতে চায় ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড

জয় দিয়ে চলমান  টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্ব শুরু করার লক্ষ্য নিয়ে আগামী ২০ জুন মুখোমুখি হচ্ছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড। সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৬টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি ।  

পাকিস্তান (২৪৫), ভারত (২২২) এবং নিউজিল্যান্ডের (২২০) পর বিশ্বের চতুর্থ দল হিসেবে ২শতম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে ওয়েস্ট ইন্ডিজ। গ্রুপ পর্বে চার ম্যাচের সবক’টিতে জিতেছে দু’বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। পূর্ণ ৮ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার এইপ পর্বের টিকিট পায় ক্যারিবীয়রা। অস্ট্রেলিয়ার মাটিতে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ। এক আসর পর দাপটের সাথে প্রথম পর্বের বাঁধা টপকাতে পেরেছে ক্যারিবীয়রা। 

এবার গ্রুপ পর্বে আফগানিস্তান, নিউজিল্যান্ড, উগান্ডা ও পাপুয়া নিউ গিনিকে হারায় ওয়েস্ট ইন্ডিজ। সুপার এইট পর্বে গ্রুপ-২এ যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে ওয়েস্ট ইন্ডিজ।বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে সুপার এইটের অভিযান শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ম্যাচেই জয় পেতে মরিয়া ক্যারিবীয়  দলের অধিনায়ক রোভম্যান পাওয়েল বলেন, ‘গ্রুপ পর্বে সব ম্যাচই আমরা জিতেছি। জয়ের ধারা অব্যাহত রাখতে চাই। ইংল্যান্ড অনেক শক্তিশারী দল। তবে  বিপক্ষে জয়ের জন্য মাঠে নামবে দল।’

ওয়েস্ট ইন্ডিজ সহজে সুপার এইটে উঠলে, প্রথম রাউন্ডের বাঁধা টপকাতে ঘাম ঝড়াতে হয়েছে ইংল্যান্ডকে। স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হবার পর অস্ট্রেলিয়ার কাছে নিজেদের দ্বিতীয় ম্যাচে হেরে যায় ইংলিশরা। শেষ দুই ম্যাচে ওমান ও নামিবিয়ার বিপক্ষে বড় জয়ে সুপার এইটে উঠে ইংল্যান্ড। ৪ ম্যাচে স্কটল্যান্ডের সমান ৫ পয়েন্ট থাকলেও, রান রেটে এগিয়ে থাকার সুবাদে পরের রাউন্ডে পা রাখে ইংলিশরা। ওমান ও নামিবিয়ার বিপক্ষে বড় ব্যবধানে জয়ে রান রেট বাড়িয়ে নিতে সক্ষম হয় তারা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের জন্য সতীর্থদের কাছ থেকে সেরা পারফরমেন্সের প্রত্যাশায় ইংল্যান্ড অধিনায়ক জশ বাটলার। তিনি বলেন, ‘গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচে আমরা খুবই ভালো খেলেছি। রান রেট বড় ভূমিকা পালন করেছে। সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচেও সতীর্থদের কাছ থেকে ভালো পারফরমেন্সের প্রত্যাশা করছি।’

টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ২৯বার মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড। এরমধ্যে ক্যারিবীয়রা জিতেছে  ১৭টিতে এবং ইংলিশরা ১২ ম্যাচে ।


একুশে সংবাদ/ এস কে

 

Link copied!