AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইপিএলে যে রেকর্ড গড়লেন ওয়ার্নার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:২৯ পিএম, ২২ মে, ২০২৩
আইপিএলে  যে রেকর্ড গড়লেন ওয়ার্নার

আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে দিল্লি ক্যাপিটালস। শনিবার (২০ মে) অরুণ জেটলি স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মাঠে নামে আসরে নিজেদের শেষ ম্যাচে। ম্যাচটি ছিল কেবলই নিয়মরক্ষার। যদিও শেষ পর্যন্ত জয় তুলে নিতে পারেনি ডেভিড ওয়ার্নারের দল।

 

দলকে জয়ের বন্দরে পৌঁছাতে না পারলেও নিজের ব্যাক্তিগত রেকর্ডের খাতায় দিল্লির অধিনায়ক যুক্ত করেছেন নতুন এক মাইলফলক। চেন্নাইয়ের দেয়া ২২৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৫৮ বলে ৮৬ রানের ইনিংস খেলেন ওয়ার্নার। ৭ চার ও ৫ ছক্কায় সাজানো ইনিংসটি ছিল চলতি মৌসুমে তার সর্বোচ্চ।


৮৬ রানের ইনিংসের সুবাদে এবারের আইপিএলে ওয়ার্নারের রানসংখ্যা দাঁড়িয়েছে ৫১৬। বাঁহাতি এই ব্যাটসম্যান আইপিএলের এক মৌসুমে ৫০০ রানের মাইলফলক স্পর্শ করলেন এ নিয়ে সপ্তমবার।

 

বিদেশি তো বটেই, আইপিএলের ইতিহাসে ভারতীয় ব্যাটসম্যানদেরও কারও এমন কীর্তি নেই। এমনকি লিগটিতে ছয় হাজারের বেশি রান করা বিরাট কোহলি, শিখর ধাওয়ান বা রোহিত শর্মার মতো ব্যাটসম্যানরাও এই রেকর্ড গড়তে পারেননি।

 

ওয়ার্নার এবারসহ আইপিএলের মোট ১৪টি মৌসুম খেলেছে। এর মধ্যে ৫০০–এর বেশি রান করেছেন যথাক্রমে ২০১৪ (৫২৮ রান), ২০১৫ (৫৬২ রান, আসরের সর্বোচ্চ), ২০১৬ (৮৪৮ রান), ২০১৭ (৬৪১ রান, আসরের সর্বোচ্চ), ২০১৯ (৬৯২ রান, আসরের সর্বোচ্চ), ২০২০ (৫৪৮ রান) ও ২০২৩ সালে (৫১৬ রান)। সব মিলিয়ে ১৭৬ ইনিংসে ৪১.৫৩ গড় তুলেছেন ৬ হাজার ৩৯৭ রান। ১৩৯.৯১ স্ট্রাইকে আইপিএল সর্বোচ্চ ৬১ হাফসেঞ্চুরি এবং সেঞ্চুরি করেছেন চারটি।
 

একুশে সংবাদ.কম/সম  

Link copied!