AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শান্তর ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:৩০ পিএম, ২০ মার্চ, ২০২৩
শান্তর ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আজ আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এ ম্যাচে আগে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেছে টাইগাররা। যেখানে বড় ভূমিকা রেখে ফিফটি তুলে নিয়েছেন নাজমুল হোসেন শান্ত।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৭ ওভারে এক উইকেটে ১৪৬ রান। সাকিব আল হাসান ও শান্ত মিলে এখন দলকে এগিয়ে নিচ্ছেন। দুজনে অপরাজিত আছেন যথাক্রমে ৩ ও ৫০ রানে।

 

সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আয়ারল্যান্ড অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি। বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে নামেন লিটন দাস।

 

ম্যাচের শুরুতে টাইগারদের চেপে ধরে আইরিশ পেসাররা। প্রথম সাত ওভারে মাত্র ১৮ রান যোগ করেন তামিম ও লিটন দাস। তবে অষ্টম ওভারে গ্রাহাম হিউমের উপর চড়াও হন লিটন। একটি করে চার ও ছয়ের মারে সেই ওভারে আসে ১২ রান।

 

প্রথম পাওয়ার প্লে মোটামুটি নির্বিঘ্নেই কাটিয়ে দিচ্ছিলেন দুই টাইগার ওপেনার। তবে শেষ বলে বাধে বিপত্তি। রান আউট হয়ে সাজঘরে ফেরেন ২৩ রান করা তামিম। তার বিদায়ের পর খোলস ছেড়ে বের হন লিটন, শুরু করেন পাল্টা আক্রমণ। এরপর দু’জনে শত রানের জুটি গড়েন।

 

২৬তম ওভারে বোলিং করতে আসেন কার্টিস ক্যাম্ফার। এ ওভারের শেষ বলে ফ্লিক করতে গিয়ে ম্যাকব্র্যাইনের তালুবন্দী হন লিটন। সাজঘরে ফেরার আগে ৭১ বলে ৭০ রানের ইনিংস খেলেন তিনি।

 

এর আগে ৫৪ বলে ম্যাথু হামফ্রেসকে ছক্কা হাঁকিয়ে অর্ধশতক পূরণ করেন লিটন। একইসঙ্গে স্পর্শ করেন ওয়ানডেতে ২০০০ রানের মাইলফলক। অন্যপ্রান্তে নাজমুল হোসেন শান্তও ফিফটি তুলে নিয়েছেন।

একুশে সংবাদ/সম 

Link copied!