ঢাকা শনিবার, ০১ এপ্রিল, ২০২৩, ১৮ চৈত্র ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. রাজধানী
  4. সারাবাংলা
  5. আন্তর্জাতিক
  6. অর্থ-বাণিজ্য
  7. খেলাধুলা
  8. বিনোদন
  9. শিক্ষা
  10. তথ্য-প্রযুক্তি
  11. অপরাধ
  12. প্রবাস
  13. পডকাস্ট

ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:০০ পিএম, ১৭ মার্চ, ২০২৩
ইংল্যান্ডকে হারিয়ে  সেমিফাইনালে বাংলাদেশ

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডির সেমিফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ। আজ শুক্রবার শহিদ নুর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত এ-গ্রুপে নিজেদের চতুর্থ ম্যাচে খেলতে নেমে ইংল্যান্ডকে চারটি লোনাসহ ৫৫-২৭ পয়েন্টে বিধ্বস্ত করে এ-গ্রুপ থেকে শেষ চারে জায়গা করে নেয় বাংলাদেশ।

 

 প্রথমার্ধে দুটি লোনাসহ ২৯-১০ পয়েন্টে এগিয়েছিল স্বাগতিকরা। ইংল্যান্ডের বিপক্ষে এই জয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে বাংলাদেশ দল। অধিনায়ক তুহিন তরফদার বলেন, ‘আমরা এই জয়কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে উনার প্রতি উৎসর্গ করছি।’

 

ম্যাচে ফেভারিট হিসেবে মাঠে নেমেছিলেন কোচ সাজুরাম গয়াতের শিষ্যরা। তুহিন তরফদার প্রথম রেইডেই এক পয়েন্ট এনে দেন। একের পর এক পয়েন্ট নিয়ে এগিয়ে যেতে থাকে বাংলাদেশ। কিন্তু খেলার ছয় মিনিটের মাথায় ঘটে যায় দু:খজনক ঘটনা। ইংল্যান্ডের এক রেইডারকে ধরতে গিয়ে মাথায় নিজেদের কপালে আঘাত পান বাংলাদেশের দুই ক্যাচার রাসেল হাসান  ও রোমান হোসাইন। রক্তে হাত ভিজে যায় রাসেলের। স্ট্রেচারে করে ম্যাট ছাড়তে হয় রোমান হোসাইনকে। দু’জনের কপালে একটি করে সেলাই দিতে হয়েছে। ফলে রাসেল ও রোমানের পরিবর্তে নামানো হয় আরিফ রাব্বানী ও আল আমিনকে।

 

স্বাগতিক দলের অন্যতম দুই সেরা ক্যাচার আহত হয়ে ম্যাটের বাইরে চলে গেলেও এতটুকু ছেদ পড়েনি তুহিনদের খেলায়। এই দুই ক্যাচারের অভাব অনুভব করতে দেননি অন্যরা। পরক্ষণেই মিজানের রেইডে তিন ক্যাচার ম্যাট ছাড়লে পয়েন্টে আরও এগিয়ে যায় বাংলাদেশ। আধিপত্য ধরে রেখে প্রথমার্ধে দুটি লোনাসহ ২৯-১০ পয়েন্টে এগিয়ে থেকেই বিরতিতে যায় কোচ সাজুরাম গয়াতের শিষ্যরা। দ্বিতীয়ার্ধের শুরুতেই বাকি থাক ইংল্যান্ডের একজন রেইডারকে ধরে আরেকটি লোনা তুলে নেন তুহিনরা। শেষ পর্যন্ত চারটি লোনাসহ ৫৫-২৭ পয়েন্টে ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে চলে যায় স্বাগিতকরা। ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন বাাংলাদেশের মিজানুর রহমান।

 

এ-গ্রুপে চার ম্যাচের সবক’টিতে জিতেছে আট পয়েন্ট বাংলাদেশের। আগামীকাল ইরাকের বিপক্ষে লড়বেন তুহিন তরফদাররা। এই ম্যাচে জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন নিশ্চিত হবে বাংলাদেশের।

একুশে সংবাদ/সম