AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রিজওয়ানের ফিফটিতে কুমিল্লার টানা সপ্তম জয়


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:১৪ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০২৩
রিজওয়ানের ফিফটিতে কুমিল্লার টানা সপ্তম জয়

শেষের পথে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর। চলমান আসরের ৩৫তম ম্যাচে মুখোমুখি হচ্ছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

 

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে সাত উইকেটে ১৫৬ রান করেছিল চট্টগ্রাম। জবাবে মাত্র চার উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় কুমিল্লা। বাকি ছিল আরো ৬ বল।

 

মূলত মোহাম্মদ রিজওয়ানের অনবদ্য ৬১ রানের ইনিংস কুমিল্লার হয়ের পথ সহজ করে দেয়। এছাড়া ব্যাট হাতে ছোট ছোট ইনিংসের মাধ্যমে অবদান রাখেন সৈকত আলী (১৫), ইমরুল কায়েস (১৫) ও জনসন চার্লস (৯)।

 

মোসাদ্দেক হোসেব ও জাকের আলী যথাক্রমে ৩৮ ও ৯ রানের দুই অপরাজিত ইনিংসে দলের জয় নিশ্চিত করেন। চট্টগ্রামের হয়ে জিয়াউর রহমান ও মৃত্যুঞ্জয় চৌধুরি দুটি করে উইকেট শিকার করেন।

 

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন চট্টগ্রাম অধিনায়ক শুভাগত হোম। রানের খাতা খোলার আগেই ইনিংসের দ্বিতীয় বলে সাজঘরে ফেরেন মেহেদী মারুফ।

 

তিনে নেমে খাজা নাফেও কিছুই করতে পারেননি। ফেরেন ২ রানে। মাত্র ৬ রানে দুই উইকেট হারানো চট্টগ্রামের হয়ে এরপর হাল ধরেন উসমান খান ও আফিফ হোসেন ধ্রুব। দুজনে গড়েন ৮৮ রানের জুটি।

 

৫২ রান করে আউট হন উসমান। তার কিছু পরই ফিফটির দেখা পান আফিফ। এই ব্যাটার শেষ ওভারে সাজঘরে ফেরার আগে খেলেন ৪৯ বলে ৬৬ রানের ইনিংস। শেষদিকে আর কেউই তেমন বড় স্কোর পাননি।

 

শুভাগত হোম ১২ রানে আউট হন। এছাড়া দারউইশ রাসুলি করেন অপরাজিত ২১ রান। কুমিল্লার হয়ে হাসান আলী ও তানভীর ইসলাম দুটি করে এবং সৈকত আলী একটি উইকেট শিকার করেন।

 

একুশে সংবাদ/ডে বা/ সম 

Link copied!