AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চল্লিশটি দেশ বয়কট করতে পারে অলিম্পিক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০৫ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০২৩
চল্লিশটি দেশ বয়কট করতে পারে অলিম্পিক

২০২৪ প্যারিস অলিম্পিক বয়কট করতে পারে বিশ্বের ৪০টির মতো দেশ! যা গেমসকেই তাৎপর্যহীন করে দেবে। এমনই চাঞ্চল্যকর মন্তব্য করেছেন পোল্যান্ডের পর্যটন মন্ত্রীকামিল বোর্তনিচক।

 

তাঁর এমন প্রতিক্রিয়া সম্প্রতি আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) প্যারিসে রুশ দলের অংশ নেওয়ার সম্ভাবনা রয়েছে, এমন ইঙ্গিত দেওয়ায়। ইতিমধ্যে পোল্যান্ড, লিথুয়ানিয়া, এস্তোনিয়া এবং লাটভিয়া যুগ্ম ভাবে এই ধরনের ভাবনার তীব্র বিরোধিতা করেছে।

 

রুশ হানায় বিধ্বস্ত ইউক্রেন পরিষ্কার করে দিয়েছে, তারা সে ক্ষেত্রে গেমস বয়কট করবে। আইওসি অবশ্য এই ধরনের আবহ সৃষ্টি হওয়ায় মন্তব্য করেছে, বয়কট হলে কিন্তু ক্ষতিটা হবে খেলোয়াড়দের, অন্য কারও নয়।

 

পোলিশ মন্ত্রীর বক্তব্য, ‘‘আইওসি সত্যিই এমন কিছু করলে অন্তত ৪০টি দেশ জোট বাঁধবেই। তার মধ্যে থাকতে পারে গ্রেট ব্রিটেন, আমেরিকা এবং কানাডা।’’ তাঁর সংযোজন, ‘‘আশা করব, শেষপর্যন্ত এই ধরনের সিদ্ধান্ত নেবে না খেলাধুলোর নিয়ামক সংস্থা। কিন্তু তার পরেও যদি রুশদের খেলতে দেওয়া হয়, বয়কট হবেই। আমরাও তাতে থাকব।দেখা যাবে সে ক্ষেত্রে অলিম্পিকই গুরুত্বহীন হয়ে পড়বে।’’ গত সপ্তাহে আইওসি জানিয়েছিল যে তারা রাশিয়া ও বেলারুশের খেলোয়াড়দের অলিম্পিকে নামতে দেওয়ার রাস্তা বার করার চেষ্টা করছে।

 

 

একুশে সংবাদ/আ/সম

Link copied!