AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কাবাডিতে নতুন ইতিহাস, নারী কর্পোরেট লিগ শুরু কাল


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০২:৫৯ পিএম, ২১ জানুয়ারি, ২০২৩
কাবাডিতে নতুন ইতিহাস, নারী কর্পোরেট লিগ শুরু কাল

নতুন যুগে পা দিল বাংলাদেশ কাবাডি। প্রথমবারের মত মেয়েদের নিয়ে কর্পোরেট নারী কাবাডি লিগ শুরু করতে যাচ্ছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন। ইতিহাস সৃষ্টি হলো কাবাডিতে। আগামীকাল থেকে ৬ দল নিয়ে মাঠে গড়াবে ১০ দিনের এই কাবাডি লিগ।

 

শনিবার বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের(বিওএ) অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক পুলিশের অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান।

 

তিনি বলেন, বাংলাদেশের নারী কাবাডি খেলোয়াড়দের আর্থিক দিক বিবেচনা করে প্রথমবারের মতো মেয়েদের করপোরেট কাবাডি লিগ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন। আগামী ২২-৩১ জানুয়ারি ২০২৩ জাতীয় কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ডাবল লিগ পদ্ধতির এই প্রতিযোগিতা।


হাবিবুর রহমান আরো বলেন, করপোরেট লিগ হলে কাবাডির মেয়েরা আর্থিকভাবে লাভবান হবে। তখন মেয়েরা কাবাডির প্রতিও আগ্রাহী হবে। তখন  খেলোয়াড় পাওয়া গেলে সেখান থেকে অধিক সংখ্যক মেধাবী খেলোয়াড় খুঁজে বের করা সম্ভব হবে। আমরা বিশ্বাস করি, করপোরেট লিগ দেশের নারী কাবাডির জাগরণ ঘটবে।


পারফরম্যান্সের ভিত্তিতে সর্বশেষ জাতীয় দলে খেলা ৬ জনকে আইকন মনোনীত করা হয়েছে।


মতলব থান্ডারের আইকন শারমিন সুলতানা রিমা, বেঙ্গল ওয়ারিয়র্সের আইকন হাফিজা আকতার, নারায়ণঞ্জ গ্ল্যাডিয়েটর্সের আইকন নিশা মনি সরকার, ঢাকা টুয়েলভের আইকন রেখা আকতার, নরসিংদী লিজেন্ডসের আইকন রুপালী আকতার ও টেকনো মিডিয়ার আইকন স্মৃতি আকতার।

 

জাতীয় দলের সাবেক কোচ-খেলোয়াড়দের কোচ ও সহকারি কোচ করা হয়েছে।

 

করপোরেট কাবাডি লিগে ৬টি বানিজ্যিক প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষকতায় অংশ নিবে ৬টি দল। বেঙ্গল গ্রুপের পৃষ্ঠপোষকতায় বেঙ্গল ওয়ারিয়র্স আহসান গ্রুপের পৃষ্ঠপোষকতায় মতলব থান্ডার, ইকো শে ইন্টারন্যাশনাল লিমিটেডের পৃষ্ঠপোষকতায় নরসিংদী লিজেন্ডস, ব্রিজ ফার্মার পৃষ্ঠপোষকতায় ঢাকা টুয়েলভ, টেকনো মিডিয়ার পৃষ্ঠপোষকতায় টেকনো মিডিয়া ও নারায়ণগঞ্জ গ্লাডিয়েটর্স।


একুশে সংবাদ/ সম

Link copied!