AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আফিফ-রাসুলির জোড়া ফিফটিতে চট্টগ্রামের জয়


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১১:২৪ পিএম, ১৪ জানুয়ারি, ২০২৩
আফিফ-রাসুলির জোড়া ফিফটিতে চট্টগ্রামের জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চট্টগ্রামে আজ দিনের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৮ উইকেটে ঢাকা ডমিনেটর্সকে পরাজিত করে।

 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে দিনের দ্বিতীয় খেলায় টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ঢাকার অধিনায়ক নাসির হোসেন।নির্ধারিত ২০ ওভার ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ১৫৮ রান করে ঢাকা। লক্ষ্য তাড়া করতে নেমে আফিফ এবং দারউইস রাসুলির অপরাজিত ফিফটিতে ১৪ বল আগে জয় তুলে নেয় চট্টগ্রাম।

 

চট্টগ্রামের পক্ষে আফিফ ৭টি চার ও ১টি ছয়ে ৬৯  এবং রাসুলি ৩৩ বলে ৩ চার ও ৪টি ছয়ে ৫৬ রান করে মাঠ ছাড়েন।এই দুই ব্যাটার মিলে তৃতীয় উইকেট জুটিতে দশ ওভারে ১০৩ রানের জুটি গড়েন। এই দুই ব্যাটসম্যান ছাড়া চট্টগ্রামের পক্ষে উসমান খান ২২ রান করেন।ঢাকার পক্ষে উসমান গণি ৪৭, অধিনায়ক নাসির হোসেন ৩০, আরিফুল হক অপরাজিত ২৯ এবং ওপেনার মিজানুর রহমান ২৮ রান করেন। ঢাকা এ নিয়ে টানা দুই হারের শিকার হলো। অন্যদিকে চট্টগ্রাম দুই হারের পর এক জয় পেলো।

 

এর আগে টস জিতে শুরুতে খেলতে নেমে ঢাকা ওপেনিং জুটিতে মিজানুর রহমান ও ওসমান গনি দেখে শুনে বড় সংগ্রহের দিকে দলেকে নিয়ে যায়।৯ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৫৯ রান তুলে তারা। মিজানুর রহমান ২৮ ও ওসমান গনি ৩১ রানে তখন ব্যাট করছিলেন। তারপরই ছন্দ পতন একে একে ফিরেন মিজানুর ২৮ ও ওসমান ৪৭ রানে। তারপর ব্যাট করতে আসেন সৌম্য, তিনি মাত্র এক চার মেরে পরের বলে শুভাগতর বলে আফিফের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে সাজ ঘরে ফিরেন।

 

সৌম্য আউট হলে হাল ধরেন নাসির। তাকে সঙ্গ দিতে সঙ্গী হন মিথুন, কিন্তু তিনিও মিলিন্দকে ডাউন দ্যা উইকেটে খেলতে গিয়ে উসমানের হাতে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে আউট হন ৯ রান করে।

 

তারপর হাল ধরেন নাসির ও আরিফুল হক। নাসির ২২ বলে ৩০ রান করে মেহেদি হাসান রানার বলে আউট হন। এরপর ব্যাট করতে নামেন মো. ইমরান, তিনিও বেশিক্ষন থিতু হতে পারেন নি. মাত্র ৫ রানে আউট হলে আমির হামজাকে নিয়ে শেষ করেন আরিফ। আরিফ ২৯ রানে অপরাজিত থাকেন।

 

একুশে সংবাদ/ সম

Link copied!