AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জিম্বাবুয়ের টি-টোয়েন্টি দলে খেলবে ইংল্যান্ডের ক্রিকেটার!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:৫৬ পিএম, ৪ জানুয়ারি, ২০২৩
জিম্বাবুয়ের টি-টোয়েন্টি দলে খেলবে ইংল্যান্ডের ক্রিকেটার!

জিম্বাবুয়ের জাতীয় দলে ইংল্যান্ডের হয়ে টেস্ট খেলা ক্রিকেটার। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য জিম্বাবুয়ের ক্রিকেট ১৫ জনের যে দল ঘোষণা করেছে, তাতে রয়েছে গ্যারি ব্যালান্সের নাম। পাক বংশোদ্ভূত সিকান্দার রাজার জায়গায় দলে নেওয়া হয়েছে ব্যালান্সকে।

 

গ্রেম হিক জিম্বাবুয়ে থেকে ইংল্যান্ড চলে আসার পর আর নিজের দেশের হয়ে খেলেননি। কিন্তু ব্যালান্স আবার খেলবেন জিম্বাবুয়ের হয়ে। ইংল্যান্ডের হয়ে ৩৯টি ম্যাচ খেলা বাঁহাতি ব্যাটার জিম্বাবুয়ের হয়ে খেলবেন টি-টোয়েন্টি সিরিজ। নিজেদের দেশের দক্ষ ব্যাটারকে ফিরে পেয়ে খুশি জিম্বাবুয়ের ক্রিকেট কর্তারা। ১২ থেকে ১৫ জানুয়ারি ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে জিম্বাবুয়ে। এই সিরিজের জন্য ক্রেগ এরভিনের নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ড। এই সিরিজে খেলছেন না পাক বংশোদ্ভূত অলরাউন্ডার রাজা। তিনি বাংলাদেশ প্রিমিয়ার লিগ খেলার জন্য ঢাকায় রয়েছেন। তাঁর জায়গায় দলে জায়গা পেয়েছেন ব্যালান্স।

 

২০০৬ সালে জিম্বাবুয়ের হয়ে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ খেলেন ব্যালান্স। পরে ইংল্যান্ডে পাকাপাকি ভাবে বসবাস শুরু করেন কাউন্টি ক্রিকেটে খেলার সুবাদে। নেন নাগরিকত্বও। ইয়র্কশায়ারের হয়ে ভাল পারফরম্যান্সের সুবাদে পান ইংল্যান্ডের জাতীয় দলে। ইংল্যান্ডের হয়ে ২৩টি টেস্ট এবং ১৬টি এক দিনের ম্যাচ খেলেছেন ৩৩ বছরের বাঁহাতি ব্যাটার। যদিও ২০১৭ সালের পর আর ইংল্যান্ডের হয়ে খেলার সুযোগ পাননি তিনি।

 

আন্তর্জাতিক ক্রিকেটে খেলার আকাঙ্ক্ষা থেকে কিছু দিন আগে নিজের জন্মভূমির ক্রিকেট বোর্ডের সঙ্গে দু’বছরের চুক্তি করেন ব্যালান্স। চুক্তি অনুযায়ী এই দু’বছর তাঁকে ঘরোয়া ক্রিকেটও খেলতে হবে জিম্বাবুয়েতে। আবার নিজের দেশের জার্সি পরার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ব্যালান্স। তিনি বলেছেন, ‘‘জিম্বাবুয়ে ক্রিকেটের সঙ্গে আবার যুক্ত হতে পেরে আমি দারুণ উত্তেজিত। কাজ শুরু করার জন্য আর অপেক্ষা করতে পারছি না। বেশ কয়েক জন দারুণ কোচ এবং প্রতিভাবান ক্রিকেটারের সঙ্গে কাজ করার সুযোগ পাব। আবার ম্বাবোয়ের প্রতিনিধিত্ব করার সুযোগ ক্রিকেটের প্রতি আমার উৎসাহ আরও বাড়িয়ে দিচ্ছে।’’

 

একুশে সংবাদ/আ ব/ সম  

 

 

 

Link copied!