AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বছরের শুরুতে ঘরের মাঠে মৌসুমের সূচি ঘোষণা করেছে ভারত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:২৭ পিএম, ৮ ডিসেম্বর, ২০২২
বছরের শুরুতে ঘরের মাঠে মৌসুমের সূচি ঘোষণা করেছে ভারত

আগামী বছরের শুরুতে ঘরের মাঠে আন্তর্জাতিক মৌসুম শুরু করছে ভারত। মার্চে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শুরুর আগে শ্রীলংকা, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিভিন্ন ফরম্যাটে সিরিজ খেলবে ভারত। তিন সিরিজের পূর্ণাঙ্গ সূচি ঘোষনা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

 

জানুয়ারি মাসের শুরুতে ভারত সফর করবে শ্রীলংকা দল। শ্রীলংকার বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে ভারত।  ৩ জানুয়ারি থেকে মুম্বাইয়ে টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে ভারত-শ্রীলংকা সিরিজ। ৫ জানুয়ারি পুণেতে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। ৭ জানুয়ারি রাজকোটে হবে তৃতীয় ম্যাচ।

 

গুয়াহাটিতে ১০ জানুয়ারি থেকে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করবে ভারত। ১২ জানুয়ারি কলকাতার ইডেনে গার্ডেন্সে হবে দ্বিতীয় ওয়ানডে। ১৫ জানুয়ারি তিরুবনন্তপুরমে তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে।

 

শ্রীলংকার সাথে লড়াই শেষ হবার সাথে-সাথে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট-বলের লড়াইয়ে নামবে ভারত। নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। ১৮ জানুয়ারি হায়দারাবাদে প্রথম ওয়ানডে ম্যাচে লড়বে ভারত ও নিউজিল্যান্ড। ২১ জানুয়ারি রায়পুরে দ্বিতীয় ও ২৪ জানুয়ারি ইন্দোরে হবে তৃতীয় ও শেষ ওয়ানডে।

 

ওয়ানডে শেষে রাঁচিতে ২৭ জানুয়ারি থেকে টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে ভারত ও নিউজিল্যান্ড। ২৯ জানুয়ারি লক্ষেèৗতে দ্বিতীয় ও পহেলা ফেব্রুয়ারি আহমেদাবাদে হবে তৃতীয় টি-টোয়েন্টি।

 

নিউজিল্যান্ড সিরিজ শেষে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নামবে ভারত। অস্ট্রেলিয়ার বিপক্ষে চারটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে ভারত। নাগপুরে ৯ ফেব্রুয়ারি থেকে থেকে শুরু হবে প্রথম টেস্ট। দিল্লিতে ১৭ ফেব্রুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

 

পহেলা মার্চ থেকে ধর্মশালায় তৃতীয় টেস্ট এবং ৯ মার্চ থেকে আহমেদাবাদে অনুষ্ঠিত হবে সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট।
টেস্ট সিরিজ শেষে মুম্বাইয়ে ১৭ মার্চ থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচে ওয়ানডে সিরিজ শুরু করবে ভারত। ১৯ মার্চ বিশাখাপত্তমের হবে দ্বিতীয় ওয়ানডে। চেন্নাইয়ে ২২ মার্চ হবে সিরিজে তৃতীয় ও শেষ ওয়ানডে।

 

একুশে সংবাদ/এসএস

Link copied!