AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেনকে টাইব্রেকারে বিদায় করে মরক্কোর ইতিহাস


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৫৭ এএম, ৭ ডিসেম্বর, ২০২২
সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেনকে টাইব্রেকারে বিদায় করে মরক্কোর ইতিহাস

সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেনকে টাইব্রেকারে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে উঠল মরক্কো। আল রাইয়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে মঙ্গলবার শেষ ষোলোর ম্যাচটির নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা গোলশূন্য ড্রয়ের পর টাইব্রেকারে ৩-০ গোলে জিতেছে মরক্কো।

 

টাইব্রেকারে সারাবিয়ার শট পোস্টে লাগার পর কার্লোস সলের ও সের্হিও বুসকেতসের শট ঠেকান বোনো। স্পেনের গোলরক্ষক উনাই সিমোনও সেভ করেন একটি। মাদ্রিদে জন্ম নেওয়া আশরাফ হাকিমি মরক্কোর চতুর্থ শটে বল জালে পাঠাতেই উল্লাসে মাতে দলটি। এর আগে একবারই বিশ্বকাপের নকআউট পর্বে খেলেছিল মরক্কো। ১৯৮৬ আসরে শেষ ষোলোয় জার্মানির বিপক্ষে ১-০ গোলে হেরেছিল উত্তর আফ্রিকার দেশটি।

 

বিশ্বকাপের ইতিহাসে প্রথম দল হিসেবে চারবার পেনাল্টি শুটআউটে হারল স্পেন। আর দ্বিতীয় দল হিসেবে পেনাল্টি শুটআউটে একটিও গোল করতে পারল না তারা; ২০০৬ সালে ইউক্রেইনের বিপক্ষে প্রথম দল হিসেবে এই ব্যর্থতা সঙ্গী হয়েছিল সুইজারল্যান্ডের।

 

জাপানের বিপক্ষে ২-১ গোলে হারা ম্যাচ থেকে একাদশে পাঁচটি পরিবর্তন এনে খেলতে নামে স্পেন। শুরু থেকে যথারীতি বল পায়ে রেখে খেলার চেষ্টা করে তারা। উল্লেখযোগ্য সুযোগ যদিও তৈরি করতে পারছিল না। একাদশ মিনিটে বক্সের বাইরে ফ্রি-কিক পায় মরক্কো। মাদ্রিদে জন্ম নেওয়া আশরাফ হাকিমির শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়।

 

একুশে সংবাদ/এসএস

Link copied!