AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টাইগারদের ভয়ঙ্কর বোলিংয়ে ১৮৬ রানে অলআউট ভারত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:১৯ পিএম, ৪ ডিসেম্বর, ২০২২
টাইগারদের ভয়ঙ্কর বোলিংয়ে ১৮৬ রানে অলআউট ভারত

নিজেদের মাঠে বাংলাদেশ কতটা ভয়ঙ্কর সেটা আবারও টের পেল ভারত। সাত বছর পর বাংলাদেশ সফরে এসে সিরিজের প্রথম ওয়ানডে টাইগারদের অসাধারণ বোলিয়ে ৪১.২ ওভারে মাত্র ১৮৬ রানে গুটিয়ে গেছে ভারত।

ফলে  ভারতকে হারাতে বাংলাদেশকে করতে হবে ১৮৭ রান। বল হাতে সাকিব আল হাসান ১০ ওভারে ৩৬ রানে শিকার করেন ৫ উইকেট। এছাড়া পেসার এবাদত হোসেন ৮.২ ওভারে ৪৭ রানে ৪ উইকেট তুলে নেন।

 

মিরপুর শেরে-ই-বাংলা দিবা-রাতের প্রথম ওয়ানডে টস হেরে ব্যাটিংয়ে নেমে টাইগারদের বিষাক্ত স্পিনে শুরু থেকেই ধুকতে থাকে রোহিত শর্মার দল। ব্যাটিংয়ে নেমে দলীয় ৪৯ রানে তিন  উইকেট হারায় তারা। ভারতের দলীয় ২৩ রানে শিখর ধাওয়ানকে ফেরান মেহেদী হাসান মিরাজ। ব্যক্তিগত ৭ রানে আউট ভারতীয় এই ওপেনার।

 

এরপর বোলিয়ে এসেই নিজের ভয়ঙ্কর রূপ দেখান বিশ্বসেরা সাকিব আল হাসান। ক্যাপ্টেন রোহিত শর্মা ব্যক্তিগত ২৭ রান করে সাকিবের বলে সরাসরি বোল্ড। ইনিংসের ১১তম ওভারে বিরাট কোহলি মাত্র ৯ রান করে সাকিবের বলে লিটনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। দলীয় ৯২ রানের মাথায় পেসার এবাদত হোসেনের বলে শ্রেয়াস আইয়ার ২৪ রান করে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন।

 

একটু বিরতিতে আবারও ভয়ঙ্কর হয়ে উঠেন সাকিব। সাকিবের বিষাক্ত স্পিনে একে একে বিদায় নেন ওয়াশিংটন সুন্দর ১৯,  শাহবাজ আহমেদ ০, শার্দুল ঠাকুর ২ ও দিপক চাহার ০ রানে। ৩৪.১ ওভারে দলীয় ১৫৬ রানে ৮ উইকেটে হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত।

 

 এরপর ভারতের পক্ষে সর্বোচ্চ রান করা কে এল রাহুলকে বিদায় করেন পেসার এবাদত হোসেন। তিনি ৯০ বলে ৫ বাউন্ডারি ও ৪ ছক্কায় সর্বোচ্চ ৭৩ রান করে এবাদতের বলে বিজয়ের হাতে ক্যাচ দিয়ে ফেরন। শেষ ব্যাটসম্যান হিসেবে সিরাজ মাত্র ৯ রান করে বিদায় নেন।

 

 

 

একুশে সংবাদ/এসএস

Link copied!