AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেসির গোলে অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপের শেষ আটে আর্জেন্টিনা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:২৩ এএম, ৪ ডিসেম্বর, ২০২২
মেসির গোলে অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপের শেষ আটে আর্জেন্টিনা

মেসির গোলে অস্ট্রেলিয়াকে হারিয়ে শেষ আটে আর্জেন্টিনা। আল রাইয়ানের আহমেদ বিন আলি স্টেডিয়ামে শনিবার রাতে শেষ ষোলোর দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-১ গোলে জিতেছে আর্জেন্টিনা।

 

এই জয়ের ম্যাচে অসাধারণ এক মাইলফলকও স্পর্শ করলেন মেসি; গড়লেন ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ক্যারিয়ারে এক হাজারতম ম্যাচ খেলার কীর্তি। তার গোলে এগিয়ে যাওয়ার পর প্রতিপক্ষের ভুলের সুযোগে ব্যবধান দ্বিগুণ করেন হুলিয়ান আলভারেস।

 

শেষ দিকে এনসো ফের্নান্দেসের আত্মঘাতী গোলে আশা জাগে অস্ট্রেলিয়ার। তবে অঘটনের বিশ্বকাপে নতুন কোনো অঘটনের জন্ম দিতে পারেনি তারা।

ম্যাচের শুরু থেকে বল দখলে আধিপত্য করে চোটের কারণে আনহেল দি মারিয়াকে ছাড়া খেলতে নামা আর্জেন্টিনা।

 

৩৪তম মিনিটে ডান দিক দিয়ে ওঠা আক্রমণে আলেহান্দ্রো গোমেস ফাউলের শিকার হলে ফ্রি কিক পায় আর্জেন্টিনা। মেসির শট রক্ষণে প্রতিহত হলেও বল আবারও যায় তাদের পায়ে। এরপর সতীর্থের পা ঘুরে বক্সে বল পেয়ে নিখুঁত শটে সামনে দুই খেলোয়াড়ের মধ্যে দিয়ে ঠিকানা খুঁজে নেন পিএসজি তারকা।

 

এর পরপরই হাস্যকর ভুল করে বসেন অস্ট্রেলিয়া গোলরক্ষক এবং সেই ভুলে খেসারতও দেন তিনি। বক্সে নিজের পায়ে বল, কিন্তু সামনে রদ্রিগো দে পলের ছুটে আসা দেখে মুহূর্তের জন্য যেন দিশেহারা হয়ে গেলেন ম্যাট রায়ান। সেই সুযোগে চোখের পলকে তার পা থেকে বল কেড়ে নিয়ে জালে পাঠান আলভারেস।

 

৭৭তম মিনিটে সৌভাগ্যের ছোঁয়ায় ব্যবধান কমিয়ে লড়াই জমিয়ে তোলে তারা। ক্রেইগ গুডউইনের জোরাল শট এনসো ফের্নান্দেসের মুখে লেগে দিক পাল্টে দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়। চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না গোলরক্ষকের।

 

আগামী শুক্রবার কোয়ার্টার-ফাইনালে মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও তিনবারের ফাইনালিস্ট নেদারল্যান্ডস।

 

একুশে সংবাদ/এস এস 

 

 

Link copied!