ঢাকা রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

উরুগুয়ে-দক্ষিণ কোরিয়ার ম্যাচ গোল শূন্য ড্র


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৮:১৫ পিএম, ২৪ নভেম্বর, ২০২২
উরুগুয়ে-দক্ষিণ কোরিয়ার ম্যাচ গোল শূন্য ড্র

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ল্যাটিন আমেরিকার দেশ উরুগুয়ে ও এশিয়ার দেশ দক্ষিণ কোরিয়া। আক্রমণ পাল্টা আক্রমণে ম্যাচ জমে উঠলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি কোন দলই। 

 

তাই উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়ার ম্যাচটি গোল শূন্য  ড্রয়ের মধ্য দিয়ে শেষ হয়েছে।

 

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিশ্বকাপে ‘এইচ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছে উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হয়েছে ম্যাচটি। যা সরাসরি দেখা যাচ্ছে বিটিভি, গাজী টিভি ও টি স্পোর্টসে।

 


ম্যাচে এগিয়ে যেতে পারত কোরিয়া। কিন্তু নিশ্চিত গোলের সুযোগ মিস করেছেন হোয়াং ইন-বিওম। এসময় ডান দিকে থেকে উড়ে আসা বল পান তিনি। সামনে ছিলেন কেবল উরুগুয়ের গোলরক্ষকে। তাকে একা পেয়েও গোল করতে পারেননি। বল উপর দিয়ে উড়িয়ে মারেন।


উরুগুয়ে বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল। বিশেষ করে ম্যাচের ৪৩ মিনিটে। এ সময় কর্নার পায় তারা। কর্নার থেকে ফেদেরিকো ভালভার্দের উড়িয়ে মারা বলে হেড নিয়েছিলেন দিয়েগো গোডিন। কিন্তু বল পোস্ট কাঁপিয়ে ফিরে আসে।

 

উরুগুয়ে অবশ্য দক্ষিণ কোরিয়ার চেনা প্রতিপক্ষ। ১৯৮২ সাল থেকে তারা একে অপরের মুখোমুখি হচ্ছে। মোট ৯ ম্যাচ খেলে দল দুটি। তার মধ্যে উরুগুয়ে জিতেছে ৬টিতে, কোরিয়া জিতেছে ১টিতে। দুটি ম্যাচ হয়েছে ড্র।

 

ফিফা র‌্যাংকিংয়ে উরুগয়ে আছে ১৩তম অবস্থানে। খুব বেশি পিছিয়ে নেই দক্ষিণ কোরিয়া। তারা আছে ২২তম অবস্থানে।

 

উরুগুয়ে স্কোয়াড: সার্জিও রোচেট, হোসে মারিয়া জিমেনেজ, দিয়েগো গোডিন, ম্যাথিয়াস অলিভেরা, মার্টিন ক্যাসেরেস, মাতিয়াস ভেকিনো, রদ্রিগো বেন্টানকুর, ফেদেরিকো ভালভার্দে, লুইস সুয়ারেজ, ডারউইন নুনেজ ও ফ্যাকুন্ডো পেলিস্ট্রি।

দক্ষিণ কোরিয়া স্কোয়াড: কিম সেউং-গিউ, কিম ইয়ং-গওন, কিম মিন-জে, কিম জিন-সু, কিম মুন-হোয়ান, লি জায়ে-সুং জং উ-ইয়ং, হোয়াং ইন-বিওম, হোয়াং উই-জো, পুত্র হিউং-মিন ও না সাং-হো।

 

 একুশে সংবাদ/এসএস