ঢাকা রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

ক্যামেরুনকে ১-০ গোলে হারল সুইজারল্যান্ড


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৬:০৪ পিএম, ২৪ নভেম্বর, ২০২২
ক্যামেরুনকে ১-০ গোলে হারল সুইজারল্যান্ড

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই জয় পেয়েছে সুইজারল্যান্ড। এমবোলোর এক মাত্র গোলে জয় পায় তারা। চার বছর আগে রাশিয়া বিশ্বকাপেও খেলেছিলেন এমবোলো। ২৫ বছর বয়সী ফুটবলার বিশ্ব মঞ্চে প্রথম গোলের দেখা পেলেন এবার। 

 

আল জানোব স্টেডিয়ামে বৃহস্পতিবার ‘জি’ গ্রুপের ম্যাচে গোলশূন্য প্রথমার্ধের পর ৪৮তম মিনিটে তার গোলেই জয় নিয়ে মাট ছাড়ে সুইজারল্যান্ড।

 

সুইজারল্যান্ড ও ক্যামেরুনের মধ্যকার ম্যাচের প্রথমার্ধের খেলা গোলশূন্যভাবে শেষ হয়েছে। এই অর্ধে ৫১ শতাংশ বলের দখল ছিল সুইজারল্যান্ডের কাছে। তবে আক্রমণে এগিয়ে ছিল ক্যামেরুন। তারা গোলপোস্টের দিকে ৫টি শট নেয়। তার মধ্যে দুটি ছিল অন টার্গেটে। অন্যদিকে সুইসরা গোলপোস্টের দিকে শট নেয় ৩টি। তার একটিও অন টার্গেটে ছিল না।


 

বৃহস্পতিবার (২৪ নভেম্বর )আল জানোব স্টেডিয়ামে ‘জি’ গ্রুপের ম্যাচটি শুরু হয়। অনেকটা খেলার ধারার বিপরীতে দশম মিনিটে প্রথম সুযোগ পেয়েছিল ক্যামেরুন। ডি-বক্সের মাঝখানে অপেক্ষায় ছিলেন এরিক ম্যাক্সিম চুপো-মটিং। তবে তাকে বল না দিয়ে দুরূহ কোণ থেকে শট নেন ব্রায়ান এমবিউমো। লক্ষ্যে রাখতে পারেননি তিনি, বল বেরিয়ে যায় ক্রসবারের উপর দিয়ে।


 

প্রতি-আক্রমণ থেকে ত্রিশ মিনিটে আরেকটি ভালো সুযোগ পায় ক্যামেরুন। মার্টিন হঙ্গলার ক্রস ঠিক মতো ফেরাতে পারেননি সুইজারল্যান্ড গোলরক্ষক। তার হাত থেকে ফস্কে যাওয়া বলে বিপদ হতে পারত। কিন্তু তৎপর ছিলেন না কার্ল টোকো একাম্বি। বিপদমুক্ত করেন ডিফেন্ডার সিলভান উইডমার।

 

পাঁচ মিনিট পর আবার ত্রাতা তিনি। ক্রসে দুর্দান্ত স্লাইডে একাম্বিকে বলের নাগাল পেতে দেননি মাইন্সের এই ডিফেন্ডার। ব্যর্থ হয় ক্যামেরুনের দারুণ একটি আক্রমণ।

 

প্রথমার্ধের যোগ করা সময়ে সুইজারল্যান্ডকে এগিয়ে নেওয়ার সুযোগ হাতছাড়া করেন মানুয়েল আকনজি। কর্নার থেকে একটুর জন্য হেড দূরের পোস্ট দিয়ে লক্ষ্যে রাখতে পারেননি ম্যানচেস্টার সিটির এই ডিফেন্ডার।

 

একুশে সংবাদ/এসএস