AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজকীয় জয়ে এশিয়া কাপ শুরু বাংলাদেশের


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১১:৩৭ এএম, ১ অক্টোবর, ২০২২
রাজকীয় জয়ে এশিয়া কাপ শুরু বাংলাদেশের

এশিয়া কাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হয়ে ঘরের মাঠে  সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে থাইল্যান্ডের বিপক্ষে বল হাতে মাঠে নামে নিগার সুলতানারা। দাপুটে বোলিং, ব্যাটিংয়ে  চ্যাম্পিয়ন মেয়েদের শুরুটাও হয়েছে দুর্দান্ত। নিজেদের প্রথম  থাইল্যান্ডের মেয়েদের স্রেফ উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা।

 

শনিবার (১ অক্টোবর) এশিয়া কাপের প্রথম ম্যাচে থাইল্যান্ডকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ নারী দল।

 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আউটার মাঠে এদিন টস জিতে ব্যাট করতে নামা থাইল্যান্ডকে ১০০ রানও করতে দেয়নি বাংলাদেশ। দাপুটে বোলিংয়ে থামিয়ে দিয়েছে মাত্র ৮২ রানে।

 

আগে ব্যাটিংয়ে নেমে ইনিংসের পঞ্চম ওভারে প্রথম উইকেট হারায় থাইল্যান্ড। এরপর শুধু হতাশাই দেখে সফরকারীরা। বোলিং দিয়ে থাইল্যান্ডকে চেপে ধরেন রুমানা-নাহিদারা।

 

বোলিংয়ে সবাই দুর্দান্ত করেছেন। তিন ওভার বোলিং করে মাত্র ৯ রান দিয়ে সর্বোচ্চ তিন উইকেট নিয়েছেন রুমানা আহমেদ। সমান ১১ রান দিয়ে দুটি করে নিয়েছেন নাহিদা ও সানজিদা। সোহেলিও নিয়েছেন ১৮ রানে দুটি উইকেট। সালমা খাতুন নিয়েছেন একটি।

 

থাইল্যান্ড মেয়েদের হয়ে সর্বোচ্চ ২৬ রান করেন পান্নিতা মায়া। ২২ বলে এই রান করেন তিনি। নাত্তাকান করেন ২০ রান ও সর্নারিন করেন ১০ রান। এ ছাড়া দুই অঙ্কের ঘর কেউ ছুঁতে পারেননি।

 

জবাব দিতে নেমে ৫০ বল হাতে রেখেই জয়ের নাগাল পেয়ে যায় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করেন ওপেনার শামিমা সুলতানা। তাঁর এই রানের মধ্যে ছিল ১০টি বাউন্ডারি। এ ছাড়াও ২৬ রান করেছেন আরেক ওপেনার ফারজানা হক। অধিনায়ক নিগার সুলতানা করেছেন ১০ রান।

 

সংক্ষিপ্ত স্কোর 
থাইল্যান্ড নারী ক্রিকেট দল : ১৯.৪ ওভারে ৮২/১০
বাংলাদেশ নারী ক্রিকেট দল : ১১.৪ ওভারে ৮৮/১
ফল : ৯ উইকেটে জয়ী বাংলাদেশ নারী ক্রিকেট দল।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!