ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

এজবাস্টন টেস্ট দিয়ে শুরু হবে অ্যাশেজ


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৬:৫৩ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২২
এজবাস্টন টেস্ট দিয়ে শুরু হবে অ্যাশেজ

আগামী বছরের ১৬ জুন এজবাস্টন ম্যাচ দিয়ে শুরু হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচের ঐতিহাসিক এ্যাশেজ টেস্ট সিরিজ(পুরুষ)।

 

আগামী মৌসুমে ঘরের মাঠের পূর্ণাঙ্গ সূচি আজ  ঘোষনা কেেরছে  ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ঘরের মাঠে পুরুষ ও নারী মিলিয়ে আগামী মৌসুমে রয়েছে দু’টি অ্যাশেজ।

 

পুরুষদের অ্যাশেজ সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৮ জুন। এই টেস্টের ভেন্যু ক্রিকেটের মক্কাখ্যাত লর্ডস। হেডিংলিতে ৬ জুলাই থেকে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট। ১৯ জুলাই থেকে শুরু হওয়া চতুর্থ টেস্টের ভেন্যু ওল্ড ট্রাফোর্ড। সিরিজের শেষ টেস্ট শুরু হবে ২৭ জুলাই। ওভালের  টেস্ট দিয়ে শেষ হবে অ্যাশেজ।

 

নারীদের অ্যাশেজে একটি টেস্ট, তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে রয়েছে। ২২ জুন থেকে ট্রেন্ট ব্রিজে শুরু হবে একমাত্র টেস্টটি।

 

পুরুষদের অ্যাশেজ লড়াইয়ে আগে আয়ারল্যান্ডের বিপক্ষে সাদা ও রঙ্গিন পোশাকে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। আইরিশদের সাথে একটি টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে অসিরা।

 

৪ জুন থেকে লর্ডসে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টটি শুরু করবে ইংল্যান্ড। তিন ম্যাচের ওয়ানডে সিরিজগুলো হবে- ২০, ২৩ ও ২৬ সেপ্টেম্বর। তিন ম্যাচের ভেন্যুগুলো হলো- হেডিংলি, ট্রেন্ট ব্রিজ ও ব্রিস্টল।

 

অ্যাশেজের পর নিউজিল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড। ৩০ আগস্ট শুরু হবে  টি-টোয়েন্টি  সিরিজ। ৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ।

 

এরপর শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড। ২ সেপ্টেম্বর থেকে টি-টোয়েন্টি ও ১৪ সেপ্টেম্বর থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে।

 

একুশে সংবাদ/এসএস