ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

ইংলিশ বস সাউথগেটের সমর্থনে গ্রিলিশ


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৬:৩১ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২২
ইংলিশ বস সাউথগেটের সমর্থনে  গ্রিলিশ

গ্রীষ্ম জুড়ে ইংল্যান্ডের হতাশাজনক পারফরমেন্সে ইতোমধ্যেই সমালোচকদের তোপের মুখে পড়েছেন কোচ গ্যারেথ সাউথগেট। কিন্তু‘ আসন্ন নেশন্স লিগকে সামনে রেখে ইংল্যান্ডের উইঙ্গার জ্যাক গ্রিলিশ সাউথগেটের উপর আস্থা রাখার আহবান জানিয়েছেন।

 

নভেম্বরের বিশ্বকাপই এখন ইংল্যান্ডের সামনে মূল লক্ষ্য। তার আগে নেশন্স লিগের মাধ্যমে নিজেদের শেষ মুহূর্তে ঝালিয়ে নেবার সুযোগ পাচ্ছে ইউরোপীয়ান দেশগুলো। শুক্রবার ইতালির বিপক্ষে খেলতে নামছে ইংল্যান্ড। নেশন্স লিগের গ্রুপ-৩’এ চার ম্যাচে এখনো জয়বিহীন ইংল্যান্ড রয়েছে রেলিগেশন শঙ্কায়।

 

 জুনে নেশন্স লিগে একটি ম্যাচও জিততে পারেনি ইংলিশরা। এর মধ্যে বিশেষ করে হাঙ্গেরির বিপক্ষে দুটি পরাজয় কোনভাবেই মেনে নিতে পারেনি সমর্থকরা। আর এর ফলেই সমালোচনার ঝড় উঠে সাউথগেটকে ঘিড়ে। কিন্তু‘ ম্যানচেস্টার সিটি ও ইংল্যান্ডের উইঙ্গার গ্রিলিশ বিশ্বাস করেন ইউরো ২০২০ ফাইনাল ও ২০১৮ বিশ্বকাপের সেমিফাইনালে দলকে নিয়ে যেতে অবদান রাখা সাউথগেটের জন্য বিষয়টা মোটেই স্বস্তিদায়ক নয়। 

 

এ সম্পর্কে গ্রিলিশ বলেছেন, ‘আমরা গত বছর ফাইনালে খেলেছি। এরপর সর্বশেষ আমরা হাঙ্গেরির বিপক্ষে ১-০ গোলে পরাজিত হই। যতটুকু মনে পড়ে এর আগে ২০২০’র নভেম্বরে বেলজিয়ামের বিপক্ষে সর্বশেষ আমরা পরাজিত হয়েছিলাম। সে কারনে আমার মনে হয় সাউথগেটের প্রতি একটি বেশী অন্যায় করা হচ্ছে। বিশ্বকাপ ও ইউরোতে একটি দল হিসেবে আমরা খুবই ভাল খেলেছি।’

 

গত বছর এ্যাস্টন ভিলা থেকে ব্রিটিশ রেকর্ড ১০০ মিলিয়ন পাউন্ডে ম্যানচেস্টার সিটিতে যোগ দেবার পর অনিয়মিত ফর্মের কারনে জনগণের সমালোচনার বিষয়টি ভালভাবেই অবগত আছেন গ্রিলিশ। ২৭ বছর বয়সী এই উইঙ্গার শনিবার উল্ফসের বিপক্ষে সিটির ৩-০ ব্যবধানের জয়ের ম্যাচটিতে মৌসুমের প্রথম গোল করেছেন। এই ম্যাচের পর সিটি সতীর্থ কেভিন ডি ব্রুইনা বলেছিলেন গ্রিলিশকে নিয়ে অযথাই সমালোচনা করা হচ্ছে।

 

গ্রিলিশ বলেন, ‘নিজের নামের পাশে যখন প্রাইস ট্যাগ লেগে যাবে তখনই মানুষ কথা বলার সুযোগ পাবে। এই বিষয়টির থেকে আমি সত্যিকার অর্থেই বেরিয়ে আসতে চাই। তাছাড়া বিশ্বের অন্যতম সেরা ও বড় একটি ক্লাব যারা প্রতি বছরই শিরোপা জিতে আসছে তাদের পক্ষে খেলাটাও অনেক সময় সমালোচকদের নজড়ে বেশী আসে।’

 

 

একুশে সংবাদ.কম/এসএস