AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তুরষ্কে সোহাইবার জাতীয় রেকর্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:০৪ পিএম, ১৭ আগস্ট, ২০২২
তুরষ্কে সোহাইবার জাতীয় রেকর্ড

ছবি সংগৃহীত

তুরষ্কের কনিয়া শহরে, চলমান ইসলামিক সলিডারিটি গেমসের পঞ্চম আসরে মেয়েদের ৮৭ কেজি ঊর্ধ ওজন শ্রেণীতে নতুন জাতীয় রেকর্ড করেছেন সোহাইবা রহমান রাফা।

স্ন্যাচে সাফা ওজন তুলেছেন ৬৪ কেজি, এই বিভাগে আগে রেকর্ড ছিল ৬২ কেজি। ক্লিন অ্যান্ড জার্কে রাফা ওজন তুলেছেন ৮৪ কেজি, এই বিভাগে অতীত রেকর্ড ছিল ৭৭ কেজি। সব মিলিয়ে রাফা ওজন তুলেছেন মোট ১৪৮ কেজি, এই বিভাগে আগে রেকর্ড ছিল ১৩৯ কেজি। রাফা নয় কেজি ওজন বেশি তুলেছেন।

তারপরও ইসলামিক সলিডারিটি গেমসে তিনি হয়েছেন আট জনের ভেতর অষ্টম। হতাশ করেছেন দেশসেরা তীরন্দাজ রোমান সানা ও দিয়া সিদ্দিকি। পুরুষ ও মহিলা রিকার্ভে দুজনেই কোয়ার্টার ফাইনালের বেশি এগোতে পারেননি। দিয়া সিদ্দিকি লড়াই করেই ৭-৩ সেটে হেরেছেন তুরষ্কের ইয়েসমিন আসেমের কাছে। রোমান একদমই প্রতিদ্বন্দিতা গড়ে তুলতে পারেননি, উজবেকিস্তানের উনগালোভ ওজোদবেকের কাছে হেরেছেন ৬-০তে। অন্য দুই পুরুষ তীরন্দাজ হাকিম আহমেদ রুবেল ও সাগর ইসলাম বিদায় নিয়েছেন প্রি-কোয়ার্টার ফাইনালেই। মহিলাদের মধ্যে বিউটি রায় দ্বিতীয় রাউন্ডে ও নাসরিন আকতার প্রি-কোয়ার্টার ফাইনালে বিদায় নেন।

সাঁতারে ১০০ মিটার ফ্রি-স্টাইলের হিটে অংশ নিয়েছিলেন আসিফ রেজা, তৃতীয় হিটে ৫৪.২৭ সেকেন্ড সময় নিয়ে তিনি হয়েছেন তৃতীয়। ফেন্সিংয়ে পুরুষ দলীয় ফয়েলে লেবাননের কাছে ৪৫-৪১ পয়েন্টে হেরে দ্বিতীয় রাউন্ডেই বিদায় নিয়েছে বাংলাদেশ।

 

 

একুশে সংবাদ/এস.আই

 

Link copied!