ঢাকা সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
Janata Bank
Rupalibank

৯ বছল পর বাংলাদেশকে হারাল জিম্বাবুয়ে


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৯:৩৪ পিএম, ৫ আগস্ট, ২০২২
৯ বছল পর বাংলাদেশকে হারাল জিম্বাবুয়ে

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে যেন জিততেই ভুলে গিয়েছিল বাংলাদেশ। সেই ২০১৩ সালের পর আর কোনো ওয়ানডেতে তারা পারেনি বাংলাদেশকে হারাতে। অবশেষে অনেক প্রতীক্ষার পর ধরা দিল বহু কাঙ্ক্ষিত সেই জয়।

জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টিতে ব্যর্থতার পর ওয়ানডে সিরিজের হার দিয়ে শুরু করলো বাংলাদেশ। শুক্রবার সিরিজের প্রথম ওয়ানডে টাইগারদের ৫ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা।

টাইগারদের দেয়া ৩০৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৪৮.২ ওভারে ৫ উইকেটে ৩০৭ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। ইনোসেন্ট কাইয়া ও সিকান্দার রাজা জোড়া সেঞ্চুরি করেছেন। ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করে কাইয়া ব্যক্তিগত ১১০ রানে মাসাদ্দেকের বলে বিদায় নেন। তবে সিকান্দার রাজা ১০৯ বলে ৮ বাউন্ডারি ও ৬ ছক্কায় ১৩৫ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন।


বাংলাদেশের বিপক্ষে কাইয়া ১১৫ বলে ১১টি বাউন্ডারি ও এক ছক্কায় ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পূর্ণ করেন। এরপর সিকান্দার ৮১ বলে ৮ বাউন্ডারি ও ৪ ছক্কায় ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন।

এর আগে বল হাতে দারুণ শুরু করে বাংলাদেশের দুই পেসার মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম। ইনিংসের প্রথম ওভারের উইকেট শিকার করেন মোস্তাফিজ। ওভারের শেষ বলে বলে স্বাগতিক দলের ওপেনার রেগিস চাকাভার (২) ব্যাটের কানায় লেগে স্ট্যাম্প ভেঙে দেয়। পরের ওভারেই আঘাত হানেন শরিফুল ইসলাম। ওই ওভারের পঞ্চম বলে মোসাদ্দেক হোসেনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন আরেক জিম্বাবুইয়ান ওপেনার তারিসাই মুসাকান্দা (৪)। এরপর কাইয়া ও সিকান্দার দলকে এগিয়ে নেন।

এর আগে হারের স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাটিংয়ে নেমে তামিম, লিটন, মুশফিক ও তিন বছর পর ওয়ানডেতে ফেরা এনামুল হক বিজয়ের ফিফটিতে ভর করে ২ উইকেট হারিয়ে ৩০৩ রান সংগ্রহ করে টাইগাররা।

একুশে সংবাদ/এসএস