ঢাকা সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
Janata Bank
Rupalibank

জিম্বাবুয়েকে ৩০৪ রানের টার্গেট দিল টাইগাররা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:০১ পিএম, ৫ আগস্ট, ২০২২
জিম্বাবুয়েকে ৩০৪ রানের টার্গেট দিল টাইগাররা

জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টিতে ব্যর্থ হলেও ওয়ানডে ক্রিকেটে স্বরূপে টাইগাররা। সিরিজের প্রথম ওয়ানডে তামিম,লিটন-বিজয়দের দারুণ ব্যাটিংয়ে জিম্বাবুয়েকে ৩০৪ রানের লক্ষ্য দিয়েছে টাইগাররা।

শুক্রবার টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেটে ৩০৩ রান সংগ্রহ করে টিম বাংলাদেশ।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই সতর্কতার সাথে এগিয়ে যায় দুই ওপেনার তামিম ও লিটন। ওয়ানডে ক্যারিয়ারে ৫৪তম হাফসেঞ্চুরি পূর্ণ করেন। সেই সাথে প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডে ক্রিকেটে ৮হাজার রানের রেকর্ড গড়েন এই ওপেনার। তবে দারুণ ব্যাট করে দলীয় ১১৯ রানের মাথায় সিকান্দার রাজার বলে ব্যক্তিগত ৬২ রান করে বিদায় নেন।

এরপর লিটন কুমার ওয়ানডে ক্যারিয়ারের সপ্তম হাফসেঞ্চুরি তুলে নেন ৭৫ বলে। তবে দলীয় ১৭১ রানের মাথায় চোট নিয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়েছেন লিটন। সিকান্দার রাজার করা ইনিংসের ৩৪তম ওভারের প্রথম বল ১ রানের জন্য ঠেলে দিয়েই মাটিতে বসে পড়েন তিনি। শতক থেকে ১৯ রান দূরে থাকা লিটন ৮৯ বল থেকে ৯ চার এবং ১ ছয়ে ৮১ রান করে স্ট্রেচারে করে মাঠ ত্যাগ করেছেন।

এরপর তিন বছর পর ওয়ানডে ফেরা এনামুল হক বিজয়ের সাথে জুটি গড়েন মুশফিকুর রহিম। বিজয় দারুণ ব্যাট  উপহার দিয়ে ৬২ বলে ছয়টি বাউন্ডারি ও তিন ছক্কায় ৭৩ রান করে ক্যাচ দিয়ে ফেরেন। ৪৫.৫ ওভারে তিন উইকেটে বাংলাদেশের দলীয় তখন ২৬৭।

এরপর মুশফিকুর রহিম ৪৮ বলে ওয়ানডে ক্যারিয়ারের ৪২তম হাফসেঞ্চুরি পূর্ণ করেন। শেষ পর্যন্ত ‍মুশফিক ৫২ ও মাহমুদউল্লাহ রিয়াদ ২০ রানে অপরাজিত থাকেন।