ঢাকা সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
Janata Bank
Rupalibank
ফুটবলে বজ্রপাত!

সব ধরনের ফুটবল থেকে সরে দাঁড়ালো সাইফ স্পোর্টিং ক্লাব


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:৪৫ পিএম, ৩ আগস্ট, ২০২২
সব ধরনের ফুটবল থেকে সরে দাঁড়ালো সাইফ স্পোর্টিং ক্লাব

কয়েক বছর আগে বেশ নামডাকের সঙ্গেই বাংলাদেশের পেশাদার ফুটবল অঙ্গনে পা রেখেছিল সাইফ স্পোর্টিং ক্লাব। কিন্তু হঠাৎ করেই আজ সাইফ স্পোর্টিং ক্লাব ঘোষণা দিয়েছে, তারা আর ফুটবল ক্লাব পরিচালনা করবে না। 

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ।

কি কারণে সাইফ স্পোর্টিং ক্লাব ফুটবল থেকে সরে  দাঁড়ালো এমন প্রশ্নে আবু নাইম সোহাগ বলেন,‘ তারা জানিয়েছেন, বর্তমান বৈশ্বিক পরিস্থিতির কারণে তাদের পক্ষে ফুটবল কার্যক্রম পরিচালনা করা সম্ভব নয়। এ কারণে সব ধরনের ফুটবল কার্যক্রম থেকে নিজেদের সরিয়ে নিয়েছে তারা।’

তবে এই সংবাদ, দেশের ফুটবলে হঠাৎ বজ্রপাতের মতোই। সাইফ স্পোর্টিং ক্লাব আর কোনো ধরনের ফুটবলে অংশ নেবে না। এটা মৌখিক কিছুই নয়, ক্লাবটি ইতিমধ্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) জানিয়ে দিয়েছে তাদের সিদ্ধান্তের কথা।

উল্লেখ্য’ ২০১৬ সালে পেশাদার ফুটবলের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে রানার্সআপ হয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে উঠেছিল সাইফ স্পোর্টিং ক্লাব। এরপর তারা টানা পাঁচটি প্রিমিয়ার লিগ খেলেছে। 

২০১৭-১৮ মৌসুমে প্রথমবার প্রিমিয়ার লিগে অংশ নিয়ে চতুর্থ হয়েছিল ক্লাবটি। প্রতিবারই ক্লাবটি তারুণ্যনির্ভর দল তৈরি করে এবং বিদেশি কোচ এনে লিগে পাঁচের মধ্যে ছিল। ২০১৮-১৯ মৌসুমে ক্লাবটি ছিল চতুর্থ, ২০২০ সালের পরিত্যক্ত লিগে পঞ্চম ছিল দলটি।

গত লিগে চতুর্থ হয়ে শেষ করার পর এবার দলটি আর্জেন্টাইন কোচ দিয়েগো আন্দ্রেস ক্রুসিয়ানির অধীনে প্রথমবারের মতো তৃতীয় স্থান লাভ করেছে। এটিই তাদের প্রিমিয়ার লিগের সর্বোচ্চ সাফল্য।

একুশে সংবাদ/এসএস