AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শীর্ষ দশ থেকেও ছিটকে গলেন কোহলি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:০৫ পিএম, ৬ জুলাই, ২০২২
শীর্ষ দশ থেকেও ছিটকে গলেন কোহলি

প্রায় তিন বছর ধরে তার ব্যাটে সেঞ্চুরি নেই। দীর্ঘ দিন ধরে ব্যাটিংয়ে রান না পাওয়ার পিছিয়ে যাচ্ছেন র‍্যাঙ্কিংয়ে। ছয় বছর পর আইসিসি র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দশের বাইরে চলে গেছেন সাবেক ভারতীয় অধিনায়ক।

তারই সতীর্থ ঋষভ পান্ত চলে এসেছেন র‍্যাঙ্কিংয়ের শীর্ষ পাঁচে। এদিকে ভারতের বিপক্ষে দুই সেঞ্চুরির সুবাদে জনি বেয়ারস্টো ৪ বছর পর চলে এসেছেন র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দশে।

সাবেক ইংল্যান্ড অধিনায়ক জো রুট সদ্যসমাপ্ত টেস্টে পেয়েছেন সেঞ্চুরির দেখা। যার ফলে তার দল পেয়েছে ৩৭৮ রান তাড়া করে রেকর্ডগড়া এক জয়। এর ফলে ৯২৩ রেটিং পয়েন্ট নিয়ে টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটাও ধরে রাখলেন ইংলিশ এই ব্যাটসম্যান। 

উইকেটরক্ষক ব্যাটসম্যান পান্ত প্রথম ইনিংসে ১৪৬ রানের ইনিংস খেলে ভারতকে খাদের কিনার থেকে উদ্ধার করেছিলেন। এরপর ৫৭ রানের ইনিংস খেলে তিনি ভারতকে দিয়েছিলেন বড় লিডের দিশা। তারই সুবাদে ৮০১ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচ ধাপ এগিয়ে তিনি উঠে এসেছেন শীর্ষ পাঁচে।

কোহলি সবশেষ ম্যাচে দুই ইনিংস মিলিয়ে করেছেন মোটে ৩১ রান। এর ফলে নবম স্থান থেকে তিনি নেমে গেছেন র‍্যাঙ্কিংয়ের ১৩তম অবস্থানে।

এদিকে বেয়ারস্টো ভারতের বিপক্ষে দুই ইনিংসে করেছেন দুই সেঞ্চুরি। শেষ ইনিংসে ১১৪ রানের ইনিংস খেলে তিনি ইংল্যান্ডকে এনে দিয়েছেন রেকর্ডগড়া সেই জয়। এর ফলে তার উন্নতি হয়েছে ১১ ধাপ। তিনি চলে এসেছেন র‍্যাঙ্কিংয়ের ১০ম স্থানে। ৩২ বছর বয়সী এই ব্যাটসম্যান আছেন তার ক্যারিয়ার সেরা ফর্মে। শেষ তিন টেস্টে তিনি করেছেন ৪ সেঞ্চুরি।


ইংল্যান্ডের জয়ে অবদান ছিল জেমস অ্যান্ডারসনেরও। প্রথম ইনিংসে তিনি শিকার করেছিলেন ৫ উইকেট। জাতীয় দলে ফিরে শেষ তিন টেস্টে তিনি শিকার করেছেন ১৭ উইকেট। এমন প্রত্যাবর্তনের ফলে তিনি এক ধাপ এগিয়েছেন। বর্তমানে তার অবস্থান ষষ্ঠ, রেটিং পয়েন্ট ৮১১।

একুশে সংবাদ/এসএস

Link copied!