ঢাকা বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

রোমাঞ্চকর লড়াইয়ে জোকোভিচকে সেমিফাইনালে নাদাল


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৯:৩০ এএম, ১ জুন, ২০২২
রোমাঞ্চকর লড়াইয়ে জোকোভিচকে সেমিফাইনালে নাদাল

বাংলাদেশ সময় মাঝরাতে প্যারিসে শুরু হয় দুই বিশ্বসেরার লড়াই। রোমাঞ্চকর চার ঘণ্টা ১২ মিনিটের কোয়ার্টার-ফাইনাল চলে ভোর পর্যন্ত। পঞ্চম সেটে নেওয়ার যথেষ্ট সম্ভাবনা জাগিয়েও পারেননি জোকোভিচ। বলা ভালো, তাকে পারতে দেননি নাদাল।

৬-২, ৪-৬, ৬-২, ৭-৬ (৭-৪) গেমে জিতে ফরাসি ওপেনের সেমি-ফাইনালে পা রাখলেন নাদাল। যে আঙিনায় এর আগে ১৩ বার চ্যাম্পিয়ন হয়েছেন তিনি। অবিশ্বাস্য হলেও সত্যি, প্রথম তিন সেটের প্রতিটির প্রথম গেম হারেন জোকোভিচ এবং প্রতিবার সার্ভিস ছিল তারই!

টুর্নামেন্ট শুরুর আগে নাদালের ফিটনেস নিয়ে ছিল প্রশ্ন। দুদিন আগে চতুর্থ রাউন্ডে তরুণ খেলোয়াড় ফেলিক্স ওজি-আলিয়াসসিমের বিপক্ষে পাঁচ সেটের ঘাম ঝরানো লড়াইয়ের পর নিজেও নতুন করে পুরনো শঙ্কাটাকে জাগিয়ে তুলে বলেন, “আমি আমার অবস্থা বুঝতে পারছি।”

তবে কোর্টে নামতেই সব আশঙ্কা উড়িয়ে দেন। ভয়ানক ফোরহ্যান্ড, ব্যাকহ্যান্ড, দারুণ সব ড্রপ শটে আলো ছড়ান নাদাল। তার সামনে জোকোভিচ অনেকটা সময় ধুকেছেন বটে, তবে কঠিন চ্যালেঞ্জ জানিয়েছেন ঠিকই।


বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেন জিতে পুরুষ এককে রেকর্ড ২১টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড গড়েন নাদাল। সংখ্যাটাকে এবার বাড়িয়ে নেওয়ার পালা। সেই লক্ষ্যে এগিয়ে যেতে সেমি-ফাইনালে তিনি খেলবেন আলেক্সান্ডার জেভেরেভের বিপক্ষে, আগামী শুক্রবার।

একুশে সংবাদ/এসএস