ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

মিরপুরেও শক্ত জবাব দিচ্ছে শ্রীলঙ্কা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:২১ পিএম, ২৫ মে, ২০২২
মিরপুরেও শক্ত জবাব দিচ্ছে শ্রীলঙ্কা

চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর মিরপুর টেস্টেও শক্ত জবাব দিচ্ছে শ্রীলঙ্কা। বাংলাদেশের প্রথম ইনিংসে করা ৩৬৫ রানের জবাবে তৃতীয় দিনের খেলা শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেটে ২৮২ রান। এখনও বাংলাদেশে এগিয়ে আছে ৮৩ রানে।

অ্যাঞ্জেলো ম্যাথুস ৫৮ ও দিনেশ চান্দিমাল ১০ রান করে অপরাজিত আছেন। বৃষ্টির কারণে সারা দিনে মাত্র ৫১ ওভারে ব্যাটিং করেছে সফরকারীরা।

দ্বিতীয় দিন শেষে দুই উইকেটে ১৪৩ রান নিয়ে দিন শুরু করে শ্রীলঙ্কা। তৃতীয় দিন শুরুর প্রথম ঘণ্টায়ই সাফল্য এনে দেন এবাদত হোসেন। তার অফ স্টাম্পে পড়া লেন্থ বল আঘাত হানে রাজিথার স্টাম্পে। ১২ বলে ০ রান করে সাজঘরে ফেরত যান তিনি। এরপর লঙ্কান শিবিরে আঘাত হানেন সাকিব।

আগের দিন কয়েকবার বেঁচে যাওয়া দিমুথ করুনারত্নেকে দারুণ এক ডেলিভারিতে বাঁহাতি এই স্পিনার বোল্ড করেন। ইনিংসের ৫৬তম ওভারের শেষ বলে বিদায় নেন তিনি। ৯ চারে ১৫৫ বলে ৮০ রান করেন বাঁহাতি এই ওপেনার।

এরপর বৃষ্টি হানা দেয় মিরপুরে। বৃষ্টির কারণে খেলা শুরু হয় বিকেল চারটায়। বৃষ্টির পর ফিফটি হাঁকানো ধনাঞ্জয়া ডি সিলভাকে ফিরিয়ে দেন সাকিব আল হাসান। লঙ্কান এই অভিজ্ঞ ব্যাটসম্যানকে রিভিউ নিয়ে ফেরাল বাংলাদেশ। ৮৮তম ওভারের পঞ্চম বলটি ঝুলিয়ে দেন সাকিব। পা বাড়িয়ে ডিফেন্স করেন ধনাঞ্জয়া। কিন্তু বাঁহাতি স্পিন টার্ন করে বেরিয়ে যাওয়ায় ঠিকমতো খেলতে পারেননি ব্যাটে। ফলে ৯ চারে ৯৫ বলে থামে ধনাঞ্জয়ার ৫৮ রানে। ভাঙে ১৯১ বল স্থায়ী ১০২ রানের জুটি।

এর আগে মুুশফিক-লিটন  দাসের রেকর্ড গড়া ইনিংসে বাংলাদেশ থেমেছে ৩৬৫ রানে। মুশফিকুর রহিম ১৭৫ রান করে অপরাজিত থাকেন। তার ৩৫৫ বলের এই ইনিংসে ২১টি বাউন্ডারি রয়েছে। এছাড়া লিটন কুমার খেলে ১৪১ রানে ইনিংস। তার ইনিংসে ২৪৬ বলে ১৬টি বাউন্ডারি ও এক ছক্কায় ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন লিটন।  এছাড়া তাইজুলের ব্যাট থেকে আসে ১৫ রান। আর কোন ব্যাটার দুই অংকে পৌঁছাতে পারেনি।

একুশে সংবাদ/এসএস