ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank
চট্টগ্রাম টেস্ট

তৃতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৩১৮/৩


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:২৯ পিএম, ১৭ মে, ২০২২
তৃতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৩১৮/৩

চট্টগ্রাম টেস্টের তৃতীয় শেষে বেশ ভালো অবস্থানে আছে বাংলাদেশ। মঙ্গলবার টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ তিন উইকেটে ৩১৮ রান। লিটন কুমার দাস ৫৪ ও মুশফিকুর রহিম ৫৩ রান করে অপরাজিত আছেন। ফলে শ্রীলঙ্কার চেয়ে এখনও ৭৯ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা।

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে সেঞ্চুরি তুলে নিয়েছেন ওপেনার তামিম ইকবাল। ওপেনার হাসমুদুল হাসান জয় হাফসেঞ্চুরি পর বিদায় নেন।

এরপর দ্রতই বিদায় নেন শান্ত ১ ও মুমিনুল ২ রান করে বিদায় নেন। সেঞ্চুরির পর তামিম ইকবাল ব্যক্তিগত ১৩৩ রানে ‘রিটায়ার্ড হার্ট’ সাজঘরে ফেরেন।

এরপর মুশফিকুর রহিমের সাথে জুটি গড়ে দলকে এগিয়ে নিচ্ছেন লিটন কুমার দাস। লিটনের টেস্ট ক্যারিয়ারের ১২তম হাফসেঞ্চুরি পর মুশফিকও  তার টেস্ট ক্যারিয়ারের ২৬তম হাফসেঞ্চুরি পূর্ণ করেছেন। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০৫ ওভারে তিন উইকেটে বাংলাদেশের সংগ্রহ ৩১২ রান। লিটন ৫২ ও মুশফিক ৫৩ রান নিয়ে ক্রিজে আছেন।


এর আগে টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নেন জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ১৬২ বলে ১২টি চারে শতক পূর্ণ করেন। তামিম সেঞ্চুরি পথে এগিয়ে গেলেও জয় ব্যক্তিগত ৫৮ রানে বিদায় নেন। এরপর নাজমুল হোসেন শান্ত ও ‍টেস্ট ক্যাপ্টেন মুমিনুল হক ২ রান করে বিদায় নেন।

আগের দিন শেষে বিনা উইকেটে ৭৬ রান নিয়ে মঙ্গলবার সকালে ব্যাটিং শুরু করে স্বাগতিকরা। তামিম ইকবাল ৩৫ ও মাহমুদুল হাসান জয় ৩১ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন। দিনের শুরুতেই হাফসেঞ্চুরি পূর্ণ জাতীয় দলের অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল।

এরপর জয় পূর্ণ করেন হাফসেঞ্চুরি। টেস্ট ক্যারিয়ারে এটি তামিমের ৩২ তম হাফসেঞ্চুরি আর তরুণ জয়ের দ্বিতীয়। ১১১ বলে ৮ বাউন্ডারিতে হাফসেঞ্চুরি তুলে নেন জয়।

সোমবার টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে স্বাগতিকরা পিছিয়ে আছিল ৩২১ রানে। এর আগে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাথিউসের অসাধারণ ব্যাটিংয়ে ৩৯৭ রান সংগ্রহ করে সফরকারীরা শ্রীলঙ্কা। 

জবাবে দ্বিতীয় দিন শেষে বিকেলে নিজেদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৭৬ রান তুলেছে বাংলাদেশ। তামিম ইকবাল ৩৫ ও মাহমুদুল হাসান জয় ৩১ রানে অপরাজিত থাকেন।

একুশে সংবাদ/এসএস