AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ওয়েস্ট ইন্ডিজ সফরও অনিশ্চিত তাসকিনের !


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৩:১৬ পিএম, ১৬ মে, ২০২২
ওয়েস্ট ইন্ডিজ সফরও অনিশ্চিত তাসকিনের !

চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের টেস্ট সিরিজ খেলতে পারছেন না জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ। আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে তার খেলা নিয়েও এবার সৃষ্টি হয়েছে সংশয়। কাঁধের চোটে এখনও ভুগছে বাংলাদেশ।

দ. আফ্রিকা সফরে প্রথম টেস্টে কাঁধে চোট পেয়েছিলেন ২৭ বছর বয়সী এই ডান পেসার। যে কারণে দক্ষিণ আফ্রিকায় দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি তিনি, এরপর চলমান শ্রীলঙ্কা সিরিজেও খেলা হয়নি তার। সোমবার বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘এই চোট থেকে সেরে ওঠার জন্য পুনর্বাসন প্রক্রিয়ায় লেগে যেতে পারে ৪ থেকে ৬ সপ্তাহ। এই প্রক্রিয়া শুরু হবে আগামী ২০ কিংবা ২২ মে। 

এছাড়া বিসিবির প্রধান চিকিৎসক বলেন,‘আগামী চার সপ্তাহের জন্য আমরা প্রথাগত ব্যবস্থাপনা নিতে যাচ্ছি, আর দেখতে চাচ্ছি কী হয়। পুরো সিরিজটা মিস করবে কি না, তা এখনো নিশ্চিত নয়। সেই সিরিজের এক মাস আগে আমরা বলতে পারি না সে সেই সিরিজ থেকে ছিটকে গিয়েছে কি না। জুনের প্রথম সপ্তাহে দল দেশ ছাড়বে। তখন হয়তো সীমিত ওভারের ম্যাচের জন্য আমরা তার অন্তর্ভুক্তির কথা ভাববো।’


তবে সম্প্রতি লন্ডনে কাঁধের পরীক্ষা করিয়ে দেশে ফিরে এসেছেন তাসকিন। এ বিষয়ে দেবাশীষ বলেন,‘চোট থেকে সেরে ওঠার পুনর্বাসন প্রক্রিয়া স্থায়ী হবে ৪ থেকে ৬ সপ্তাহ। ২২ মে শুরু হলে যা শেষ হতে হতে অন্তত জুনের পুরো সময়টা লেগে যাবে। সে কারণেই ধারণা করা হচ্ছে, ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট খেলা হবে না তাসকিনের।

উল্লেখ্য’ আগামী ৬ জুন দুটি টেস্ট, আর তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ দল ঢাকা ছাড়বে। প্রাথমিক সূচি বলছে, অ্যান্টিগায় প্রথম টেস্টটা শুরু হবে আগামী ১৬ জুন। এরপর সেন্ট লুসিয়ায় ২৪ জুন শুরু হবে দ্বিতীয় টেস্ট। 

একুশে সংবাদ/এসএস
 

Link copied!