AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবশেষে আগুয়েরোর ভাস্কর্য উন্মোচন করলো ম্যানসিটি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৫৫ পিএম, ১৪ মে, ২০২২
অবশেষে আগুয়েরোর ভাস্কর্য উন্মোচন করলো ম্যানসিটি

দীর্ঘ ৪৪ বছরের অপেক্ষার পর ২০১২ সালে ইংল্যান্ডের শীর্ষ লিগে শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি। সিটিজেনদের অপেক্ষা ঘোচানোর মূল নায়ক ছিলেন আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো। কুইন্স পার্কের রেঞ্জার্সের (কিউপিআর) বিপক্ষে ম্যাচের ইনজুরি সময়ে গোল করে দলকে শিরোপা উৎসবে ভাসান আগুয়েরো।

ফলে তার প্রতি সম্মান রেখে নিজেদের স্টেডিয়ামের সামনে আগুয়রোর ভাস্কর্য উন্মোচন করলো ম্যানসিটি। ২০১২ সালের ১৩ মে কিউপিআরের বিপক্ষে ইনজুরি সময়ে গোল করে ম্যানসিটির ৪৪ বছরের অপেক্ষার অবসান ঘটনা আগুয়েরো। ফলে দলটি জিতে নিজেদের ইতিহাসের প্রথম প্রিমিয়ার লিগ শিরোপা। 

এছাড়াও ইংলিশ ফুটবলের সর্বোচ্চ লিগের শিরোপা জয়ের ৪৪ বছরের অপেক্ষার অবসান ঘটে। প্রিমিয়ার লিগের প্রথম শিরোপা জয়ের ১০ম বর্ষপূর্তিতে উন্মোচন করেছেন আগুয়েরোর ভাস্কর্য। ম্যানসিটিকে প্রথম শিরোপা এনে দেওয়ার পাশাপাশি ক্লাব ইতিহাসের অন্যতম সেরা ফুটবলারও এই আর্জেন্টাইন।

ফুটবল বিশ্লেষকদের মতে, ম্যানসিটির পুনঃজাগরণের পিছনে সবচেয়ে বড় অবদান এই লিগ জয়। ২০১১-১২ মৌসুমের পর দলটি আরও চারবার নিজেদের ঘরে তুলেছিল প্রিমিয়ার লিগের শিরোপা।

ইতিহাদ স্টেডিয়ামের সামনে নিজের ভাস্কর্য দেখে বেশ উচ্ছ্বসিত আগুয়েরো বলেন,‘এটা আমার জীবনের অন্যতম সেরা মুহূর্ত। এই মুহূর্ত আমার জীবন এবং ক্লাবকে বদলে দিয়েছে। এই মুহূর্তটাকে আমি সবসময়ই মনে রাখবো।”

একুশে সংবাদ/এসএ

Link copied!