ঢাকা বুধবার, ১৮ মে, ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

মুশফিকের খুলনাকে উড়িয়ে দিল সাকিব-গেইলরা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:২৩ পিএম, ২৯ জানুয়ারি, ২০২২
মুশফিকের খুলনাকে উড়িয়ে দিল সাকিব-গেইলরা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর চলতি আসরের ১১ত ম্যাচে মুশফিকুর রহিমের খুলনাকে উড়িয়ে দিয়েছে সাকিবের বরিশাল। শনিবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় খুলনাকে ১৭ রানে হারায় তারা। এ জয়ের ফলে চার ম্যাচের মধ্যে দুটিতে জয় পেল বরিশাল। অন্যদিকে খুলনা সমান খেলায় দুটিতে জিতেছে।

টস হেরে প্রথম ব্যাট করতে নেমে ক্রিস গেইলের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪১ রান সংগ্রহ করে সাকিবের বরিশাল। দলের পক্ষে ক্রিস গেইল ছাড়া বরিশালেরে আর ব্যাটার সুবিধা করতে পারেননি। গেইল সর্বোচ্চ  ৪৫ রান করেন। তার ৩৪ বলের এই ইনিংসে ছয়টি বাউন্ডারি ও দুটি ছক্কার মার রয়েছে। এছাড়া তৌহির হৃদয় ২৩ ও নাজমুল হোসেন শান্ত ১৯ এবং অধিনায়ক সাকিব আল হাসান করেন ৯ রান। বল হাতে খুলনার পক্ষে কামরুল ইসলাম,থিসারা পেরেরা ও ফরহাদ রেজা দুটি করে উইকেট নেন।

জয়ের জন্য ব্যাট করতে নেমে এক ওভার বাকি থাকতেই ১২৪ রানে গুটিয়ে যায় মুশফিকের খুলনা। তরুণ পেসার মেহেদী হাসান রানার অসাধারণ বোলিংয়ে শুরু থেকেই নিয়মিত উইকেট হারায় তারা। রানা ৩ ওভারে ১৭ রানে একাই নেন চারটি উইকেট। এছাড়া মজিবুর রহমান ও জ্যাক নেন দুটি করে উইকেট।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় মুশফিকরা। ব্যাটিংয়ে নেমে দলীয় ৪০ রানে সেরা চার উইকেটে হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে দলটি। দলের বিপদের মুহুর্তে ক্যাপ্টেন মুশফিকুর রহিম ছাড়া আর কোন ব্যাটার সুবিধা করতে পারেনি। মুশফিকুর রহিম ৩৬ বলে একটি করে চার ও ছক্কায় ৪০ রান করেন। এছাড়া ইয়াসির আলী ২৩,থিসারা পেরেরা ১৯, মেহেদী হাসান ১৭ ও রনি তালুকদার করেন ১৪ রান।

একুশে সংবাদ/এসএস/