ঢাকা বুধবার, ১৮ মে, ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ওয়ানডে নারী বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১১:১৯ পিএম, ২৮ জানুয়ারি, ২০২২
ওয়ানডে নারী বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা

বিসিবির শৃঙ্খলাভঙ্গের অভিযোগে পেসার জাহানারা আলমকে জাতীয় দল থেকে বাদ দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই পেসারকে ছাড়াই মালয়েশিয়া থেকে খেলে এসেছে কমনওয়েলথ গেমসের বাছাইপর্ব। তবে আসন্ন ওয়ানডে নারী বিশ্বকাপের স্কোয়াডে জাহানারাকে বাদ দিতে পারেনি বিসিবি।

জাতীয় দলের অভিজ্ঞ এই তারকা পেসারকে নিয়েই নিউজিল্যা ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। কমনওয়েলথ গেমসের বাছাইপর্বের স্কোয়াডের সঙ্গে শুধুমাত্র জাহানারাকে যোগ করা হয়েছে। এছাড়া বাকি ১৫ জনই রয়েছেন স্কোয়াডে। শুক্রবার রাতে ঘোষিত দল শনিবার থেকে বিসিবি একাডেমি মাঠে শুরু হবে তাদের অনুশীলন।


আগামী ৪ মার্চ শুরু হবে নারীদের আইসিসি ওয়ানডে বিশ্বকাপ।বাংলাদেশের প্রথম ম্যাচ ৫ মার্চ, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। এরপর ১৪ মার্চ পাকিস্তান, ১৮ মার্চ ওয়েস্ট ইন্ডিজ, ২২ মার্চ ভারত, ২৫ মার্চ অস্ট্রেলিয়া ও ২৭ মার্চ ইংল্যান্ডের বিপক্ষে নিগার সুলতানা জ্যোতির দল।

বিশ্বকাপে বাংলাদেশ নারী স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), সালমা খাতুন, রুমানা আহমেদ, ফারজানা হক পিংকি, জাহানারা আলম, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, মোসাম্মত রিতু মণি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মন্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সুরাইয়া আজমিম ও সানজিদা আক্তার মেঘলা।

একুশে সংবাদ/এসএস/