ঢাকা বুধবার, ১৮ মে, ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

রিয়াদ-মাশরাফিদের মিনিষ্টার ঢাকাকে উড়িয়ে দিল সিলেট


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:০১ পিএম, ২৫ জানুয়ারি, ২০২২
রিয়াদ-মাশরাফিদের মিনিষ্টার ঢাকাকে উড়িয়ে দিল সিলেট
ছবি,একুশে সংবাদ

ছবি,একুশে সংবাদ

বঙ্গবন্ধু বিপিএলে তারকা সমূদ্ধ দল শক্তিশালী দল গঠন করেছে ঢাকা। তামিম, রিয়াদ,মাশরাফিদের নিয়েও শক্তিশালী দল গঠন করেও সুবিধা করতে পারছেনা দলটি। টুর্নামেন্টে চার ম্যাচ খেলে তিনটিতেই হার! মঙ্গলবার নিজেদের চতুর্থ ম্যাচে দুর্বল সিলেটের বিপক্ষে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে মাহমুদউল্লাহ রিয়াদের দলটি। ১৭ ওভারে তিন উইকেটে ১০১ রান তুলে টুর্নামেন্টে প্রথম জয়ের দেখা পায় সিলেট। 

সহজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতেই দারুণ শুরু করে লেন্ডল সিমন্স ও এনামুল হক বিজয়। অবশেষে দলীয় ২১ রানের মাথায় এ  জুটিতে আঘাত হানেন অভিজ্ঞ মাশরাফি বিন মুর্জতা। সিমন্স ব্যক্তিগত ১৬ রান করে মাশরাফির বলে রুবেলের হাতে ক্যাস দেন। এরপর বিজয়ের সাথে দারুণ জুটি গড়েন মিথুন। কিন্তু ভালো শুরুর পর ব্যক্তিগত ১৭ রান করে হাসান মুরাদের বলে দলীয় ৫৯ রানে তামিমের তালুবন্দি হন তিনি। 

এরপর কলিন ইনগ্রামকে নিয়ে দলকে জয়ের পথে এগিয়ে নেন বিজয়। তবে হাফসেঞ্চুরি পূর্ণ করার আগেই মাশরাফির বলে তামিম ইকবালের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন। ৪৫ বলে চার বাউন্ডারি ও এক ছক্কায় ব্যক্তিগত ৪৫ রান করেন বিজয়। শেষ দিকে রবি বোপারাকে সাথে নিয়ে জয় নিয়ে মাঠ ছাড়েন ইনগ্রাম। রবি ১ ও বোপারা ২১ রান করে অপরাজিত থাকেন। ঢাকার পক্ষে বল হাতে মামরাফি বিন মুর্তজা ৪ ওভারে ২১ রানে নেন দুটি  উইকেট। এছাড়া হাসান নেন এক মাত্র উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে নাজমুল ইসলাম অপুর বিষাক্ত স্পিনে ১০০ রানে গুটিয়ে গেল ঢাকা। বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের সপ্তম ম্যাচে মুখোমুখি হয় মিনিষ্টার গ্রুপ ঢাকা ও সিলেট সানরাইজার্স। মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত উইকেট হারায় মাহমুদউল্লাহ রিয়াদের দল।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেন ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২৬ বলে তিন বাউন্ডারিতে এ রান করেন তিনি। এছাড়া শুভাগত হোম ২১ ও নাঈমের ব্যাট থেকে আসে ১৫ রান। ঢাকার পক্ষে আর কোন ব্যাটার রান করতে পারেনি। ওপেনার তামিম ৩, শেহজাদ ৫,জহুরুল ৪,রাসেল শুন্য,মাশরাফি ২,উদানা ১ রান করেন। শেষ দিকে পেসার রুবেল হোসেনের ১২ রানের কল্যানে শতরান পূর্ণ করে ঢাকা।  বল হাতে সিলেটের হয়ে স্পিনার নাহমুল ইসলাম অপু ৪ ওভারে ১৮ রানে একাই তুলের নেন চার উইকেট। এছাড়া তাসকিন ৩ ও সোহাগ গাজী নেন দুটি উইকেট।  চার ম্যাচে মাত্র এক জয় নিয়ে পয়েন্ট তালিকার সবার শেষে ঢাকা। অপরদিকে দুই ম্যাচ খেলে একটিতে জিতে পঞ্চম স্থানে অবস্থান সিলেটের।

একুশে সংবাদ/এসএস/