AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খুলনাকে হারিয়ে টানা দ্বিতীয় জয় মিরাজের চট্টগ্রামের


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৯:৪৯ পিএম, ২৪ জানুয়ারি, ২০২২
খুলনাকে হারিয়ে টানা দ্বিতীয় জয় মিরাজের চট্টগ্রামের

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) টানা দ্বিতীয় জয়ের দেখা পেল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সোমবার মুশফিকুর রহিমের খুলনা টাইগার্সকে ২৫ রানে হারিয়ে ম্যাচ জিতে নিল মেহেদি হাসান মিরাজের দল। প্রথমে ব্যাট করতে নেমে ১৯০ রান সংগ্রহ করে চট্টগ্রাম। জবাবে ব্যাট করতে নেমে ১৬৫ রানেই গুটিয়ে যায় খুলনা।

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে চট্টগ্রামের দুই ওপেনার কেনার লুইস ও উইল জ্যাকস। ৯ বলে ২৯ রানের জুটি গড়ার পর ব্রেকথ্রু আনেন কামরুল ইসলাম রাব্বি। ১৭ রান করে জ্যাকসের বিদায়ের পর ১৪ বলে ২৫ রান করে বিদায় নেন আরেক ওপেনার লুইস। ব্যাট করতে নামা আফিফ হোসাইন রান আউট হয়ে ১৫ রান করে সাঝঘরে ফেরেন।

চতুর্থ উইকেটে ব্যাট করতে নামা অধিনায়ক মেহেদি মিরাজ সাব্বির রহমানকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন। ঝড়ো ইনিংস খেলার পথে নাভিন উল হকের শিকার হয়ে ৩০ রান করে বিদায় নেন মিরাজ। দুই ওভার পরেই থিতু হয়ে থাকা সাব্বির বিদায় নেন ৩২ রানের ইনিংস খেলে। শেষদিকে ব্যাটিংয়ে ঝড় তোলেন বেনি হাওয়েল ও নাঈম ইসলাম। হাওয়েল ২০ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন। নাঈম দুই ছক্কায় ৫ বলে ১৫ রানের ক্যামিও ইনিংস খেলে শেষ বলে বিদায় নেন। ৭ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভার শেষে চট্টগ্রামের সংগ্রহ দাঁড়ায় ১৯০ রান।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি খুলনার। প্রথম দুই ব্যাটার তানজিদ হাসান তামিম ৯ রান ও রনি তালুকদারের ব্যাট থেকে আসে ৭ রান। এরপর দলের হাল ধরেন মেহেদী হাসান ও আন্দ্রে ফ্লেচার। তবে মাথায় আঘাত পেয়ে ব্যক্তিগত ১৬ রানের মাথায় মাঠ ছেড়ে বিদায় নিতে হয় ফ্লেচারকে। ব্যাটিংয়ে নামা মুশফিককে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেনি মেহেদী। ৩০ রান করে বিদায় নেন এই অলরাউন্ডার।

মেহেদীর বিদায়ের পর মুশফিকও উইকেট হারান ১১ রান করে। ফ্লেচারের কনকাশন-সাব বদলি হিসেবে নেমে ১২ বলে ২২ রানের ঝড়ো ইনিংস বিদায় নেন সিকান্দার রাজা। শেষদিকে এসে দলের হয়ে একাই লড়াই চালিয়ে যান ইয়াসির আলী। ২৬ বলে ৪০ রান করে তার বিদায়ের পর স্বপ্ন ভাঙ্গে খুলনার। ১৬৫ রানে গুটিয়ে যায় মুশফিকুর রহিমের দল। চট্টগ্রামের হয়ে মিরাজ, রেজা ও শরিফুল দুইটি করে উইকেট নেন।

একুশে সংবাদ/এসএস/

Link copied!