AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইসিসির বর্ষসেরা পাকিস্তানের রিজওয়ান 


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৩:৪৫ পিএম, ২৩ জানুয়ারি, ২০২২
আইসিসির বর্ষসেরা পাকিস্তানের রিজওয়ান 

২০২১ সালে অসাধারণ ক্রিকেট খেলেছেন পাকিস্তানের রিজওয়ান। এ বছরে প্রথম ক্রিকেটার হিসেবে ছুঁয়েছেন এক পঞ্জিকাবর্ষে টি-টোয়েন্টিতে হাজার রানের মাইলফলক, যার পথে তিনি খেলেছেন একগাদা দুর্দান্ত ইনিংস। ভারতকে ধসিয়ে দেওয়া অর্ধশতকটাও আছে তাতে, এর আগে-পরেও তার ব্যাট হেসেছে দারুণভাবেই।

বছরটা এমনিতেই অবিস্মরণীয় ছিল তার। রিজওয়ানের সে সোনায় মোড়ানো বছরে এবার যোগ হলো আইসিসি স্বীকৃতি। আইসিসির চোখে তিনি বনে গেছেন গেল বছরে টি-টোয়েন্টির বর্ষসেরা ক্রিকেটার। রিজওয়ানের বর্ষসেরার খবর জানিয়ে এক বিবৃতি দিয়েছে আইসিসি। 

সেখানে বলা হয়েছে,‘দারুণ ধারাবাহিকতা, অদম্য ক্রিকেটীয় স্পিরিট ও কিছু দুর্দান্ত ইনিংস-আইসিসির টি-টোয়েন্টি বর্ষসেরা ক্রিকেটার ২০২১ সালে অবিস্মরণীয় একটা বছরই কাটিয়েছেন।’

এমন এক অর্জনের পর রিজওয়ান পাকিস্তান ক্রিকেট বোর্ডের ভিডিওবার্তায় বলেন,‘পাকিস্তানের নামটা বিশ্বের সেরা দলগুলোর মাঝে দেখতে পাওয়াটা আনন্দের। পাকিস্তান দল বিশ্বসেরাদের কাতারে দাঁড়িয়ে আছে সবার কঠোর পরিশ্রমের ফলেই।’

২০২১ সালটা তিনি কেমন কাটিয়েছেন একবার দেখুন। ১৩২৬ রান করেছেন ২৯ ম্যাচে। গড়, আর স্ট্রাইক রেটও কথা বলছে তার পক্ষে। ইনিংসপ্রতি রিজওয়ান রান তুলেছেন ৭৩.৬৬, স্ট্রাইকরেট ১৩৪.৮৯!

শুধু উইকেটের সামনেই নয়, উইকেটের পেছনেও তিনি ছিলেন যথেষ্ট সাবলীল। পাকিস্তান গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল খেলেছে, তার পেছনে রিজওয়ানের এমন অলরাউন্ডিং পারফর্ম্যান্সের অবদানও ছিল অসামান্য।

একুশে সংবাদ/এসএ

Link copied!