AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিপিএলে ঢাকার টানা দ্বিতীয় হার


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৯:২১ পিএম, ২২ জানুয়ারি, ২০২২
বিপিএলে ঢাকার টানা দ্বিতীয় হার

ছবি-বিসিবি

বিপিএলের এবারের আসরে কাগজ কলমে সবচেয়ে শক্তিশালী দল ঢাকা। জাতীয় দলের অভিজ্ঞ তারকাদের নিয়ে গঠিত দলটি টানা দ্বিতীয় ম্যাচেই হেরেছে। প্রথম ম্যাচে খুলনার বিপক্ষে ১৮৩ রান করেও ৫ উইকেটে হারের পর শনিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে দূর্বল চট্টগ্রামে বিপক্ষেও ৩০ রানে লজ্জার হার।

চট্টগ্রামের দেয়া ১৬২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৯.৫ ওভারে ১৩১ রানে অলআউট হয় শিরোপা প্রত্যাশী মাহমুদউল্লাহ রিয়াদের দল। ঢাকার পক্ষে সর্বোচ্চ ৫২ রান করেন ওপেনার তামিম ইকবাল। পরপর দুই ম্যাচে তামিমের হাফসেঞ্চুরি পরও জিততে পারেনি তারা। এছাড়া ঢাকার পক্ষে আর কোন ব্যাটার সুবিধা করতে পারেনি। ওপেনার মোহাম্মদ শাহজাদ ৯,জরুহুল ইসলাম ১০,নাঈম ৪,ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদ ৫,আন্দ্রে রাসেল ১২,শুভাগত হোম ১৩ ও ইসুরু উদানা করেন ১৬ রান। 

বল হাতে চট্টগ্রামের পক্ষে নাসুম আহমেদ ৪ ওভারে ৯ রানে একাই নেন তিন উইকেট। এছাড়া শরিফুল ৪ ওভারে ৪৩ রানে নেন চার উইকেট।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অষ্টম আসরের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও মিনিস্টার গ্রুপ ঢাকা। যেখানে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৬১ রান তোলে চট্টগ্রাম। শনিবার (২২ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মাঠের লড়াইয়ে নামে দুদল। টস জিতে চট্টগ্রামকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

দলীয় ৬ রানে ওপেনার কেনার লুইসকে এলবির ফাঁদে ফেলেন রুবেল হোসেন। তবে আরেক ওপেনার উইল জ্যাক সর্বোচ্চ ৪১ রানের ইনিংস খেলেন। ২৪ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ইনিংস সাজানোর পর শুভাগত হোমের বলে বোল্ড হন। এরপর আফিফ হোসেন (১২) আরাফাত সানীর বলে বিদায় নেওয়ার আগে বেশ সুবিধে করতে পারেননি। অবশ্য ১৭ বলে ২৯ রানের ক্যামিও ইনিংস খেলেন সাব্বির রহমান।

 রুবেলের বলে বোল্ড হওয়া এই তারকা ২টি চার ও সমান ছক্কা হাঁকান। শেষ দিকে অধিনায়ক মেহেদি হাসান মিরাজের ২৫ বলে ২৫ ও বেনি হাওয়েলের ১৯ বলে ৩৭ রানের ঝড়ো ইনিংস চট্টগ্রামকে ভালো সংগ্রহ পাইয়ে দেয়। ঢাকার বোলারদের মধ্যে রুবেল সর্বোচ্চ ৩ উইকেট পান। এছাড়া আরাফাত সানী, ইসুরু ইদানা, শুভাগত ও মাহমুদউল্লাহ ১টি করে উইকেট দখল করেন।

একুশে সংবাদ/এসএস/

Link copied!