AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অস্ট্রেলিয়া ছেড়েই গেলেন জকোভিচ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:২৯ পিএম, ১৬ জানুয়ারি, ২০২২
অস্ট্রেলিয়া ছেড়েই গেলেন জকোভিচ

প্রথমে বিশেষ বিবেচনায় ভিসা এরপর জোকোভিচ অস্ট্রেলিয়ায় পা দেওয়ার পরই আবার বাতিল করা হয় সেটি। এরপর তিনি দ্বারস্থ হন আদালতের। অনুমতি পান থেকে যাওয়ারই। কিন্তু ফের সুপ্রিম কোর্ট বাতিল করে ওই রায়। অবশেষে অস্ট্রেরিয়া ছেড়েই গেছেন জকোভিচ।   

রোববার সকালে তার আইনজীবি সুপ্রিম কোর্ট থেকে রায় আনতে বাধ্য হন। এরপরই দেশ ছাড়েন এই তারকা। সার্ভিয়ান তারকা এমিরেটস ফ্লাইটের বিমানে স্থানীয় সময় সাড়ে ১০টায় দুবাইয়ের উদ্দেশে অস্ট্রেলিয়া ছাড়েন।
গেল শুক্রবার দেশটির অভিবাসন মন্ত্রী জনস্বার্থের কথা মাথায় রেখে জকোভিচের ভিসা বাতিলের আদেশ দেন।
 
তার বিরুদ্ধেই আপিল করেছিলেন জকোভিচ। রোববার দুপুরে ফেডারেল আদালতের তিন বিচারক অ্যালসপ, ও'কালাহান, ও বেসাঙ্কো জনস্বার্থের কথা মাথায় রেখে ৩৪ বছর বয়সী সার্বিয়ানের ভিসা বাতিলের সিদ্ধান্তের পক্ষেই রায় দিয়েছেন। তাদের রায়ের পক্ষে যাবতীয় তথ্য পরবর্তীতে দেওয়া হবে বলে জানানো হয়।

তবে এই রায়ের ফলে এখন অস্ট্রেলিয়া ছাড়তে হবে তাকে। তার আগ পর্যন্ত তাকে আটকে রাখা হবে মেলবোর্নে। এখানেই শেষ নয়, এই নির্বাসনের সিদ্ধান্তের সঙ্গে সাধারণত পরের তিন বছর অস্ট্রেলিয়ায় পা রাখাতেও থাকে নিষেধাজ্ঞা। বিশেষ বিবেচনায় না আনা হলে জকোভিচ আগামী তিন বছরও নিষিদ্ধ থাকবেন অস্ট্রেলিয়ায়। যেটা হলে চলতি বছর তো বটেই, পরবর্তী তিন বছরও বছর শুরুর অস্ট্রেলিয়ান ওপেনে দেখা যাবে না জকোভিচকে।

একুশে সংবাদ/এসএস

Link copied!