ঢাকা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

লিওঁর মাঠে ঘুরে দাঁড়িয়ে হার এড়াল পিএসজি


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৮:৪৮ এএম, ১০ জানুয়ারি, ২০২২
লিওঁর মাঠে ঘুরে দাঁড়িয়ে হার এড়াল পিএসজি

শেষ দিকে গিয়ে হার এড়াল পিএসজি। লিওঁর মাঠে রোববার রাতে লিগ ওয়ানের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। লুকাস পাকেতার গোলে পিএসজি পিছিয়ে পড়ার পর সমতা টানেন টিলো কেরার। কোভিড থেকে সেরে উঠলেও ধকল কাটিয়ে উঠতে না পারায় ছিলেন না লিওনেল মেসি। আা নেইমার তো চোটে আগে থেকেই বাইরে। দুই তারকার অনুপস্থিতিতেও আক্রমণে আধিপত্য করে পিএসজি।

২১তম মিনিটে গোল পেতে পারতো পিএসজি। তবে লেয়ান্দ্রো পারেদেসের শটে শেষমুহূর্তে সামান্য বাঁক খাওয়া বল ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক অঁতনি লোপেস। তিন মিনিট পর বক্সের বাইরে থেকে মার্কিনিয়োসের শট একজনের পায়ে লেগে উঁচু হয়ে গোলরক্ষকের ওপর দিয়ে লক্ষ্যেই ছিল, কোনোমতে এক হাত দিয়ে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান লোপেস।

৪২তম মিনিটে ভাগ্যের ফেরে গোল পায়নি পিএসজি। কর্নার থেকে উড়ে আসা বল লিওঁর রক্ষণ ক্লিয়ার করতে ব্যর্থ হলে ফাঁকায় পেয়ে যান এমবাপে। তার শট দূরের পোস্টে প্রতিহত হয়। 

বিরতির পর কয়েকটি ভালো আক্রমণ করে পিএসজি; কিন্তু উল্লেখযোগ্য কিছু করতে পারেনি তারা। ৫৯তম মিনিটে পাল্টা আক্রমণে দারুণ সুযোগ পায় লিওঁ। তবে মুসা দেম্বেলের শট ঝাঁপিয়ে ফেরান নাভাস। আলগা বল সতীর্থের পা ঘুরে পেয়ে হুসেমের নেওয়া শট রক্ষণে প্রতিহত হয়। অনেক চেষ্টার পর ৭৬তম মিনিটে সমতায় ফেরে পিএসজি। ডি-বক্সে ডান দিকে ফাঁকায় বল পেয়ে টিলো কেরারের নিচু শট পা বাড়িয়ে ঠেকানোর চেষ্টা করেন গোলরক্ষক, তার পায়ে লেগেই বল চলে যায় জালে।

তিন মিনিট পর ফের এগিয়ে যেতে পারতো লিওঁ। তবে ডান দিক থেকে রায়ান চের্কির শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। একটু পর আবারও এমবাপের পথে দুর্ভাগ্য বাঁধ সাধে। বাঁ দিক থেকে তার বাঁকানো ফ্রি কিক দূরের পোস্টে লাগে। মূল্যবান দুটি পয়েন্ট হারালেও লিগ টেবিলের শীর্ষস্থান মজবুতই থাকছে পিএসজির। ২০ ম্যাচে ১৪ জয় ও পাঁচ ড্রয়ে তাদের পয়েন্ট ৪৭। ৩৬ পয়েন্ট নিয়ে দুইয়ে নিস।  মৌসুমে খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাওয়া লিওঁ ১৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে আছে ১১ নম্বরে।

একুশে সংবাদ/এসএস/