AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লাঞ্চের আগেই তাইজুলের জোড়া আঘাত


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১২:২৮ পিএম, ৪ ডিসেম্বর, ২০২১
লাঞ্চের আগেই তাইজুলের জোড়া আঘাত

মিরপুর টেস্টের প্রথম দিনে লাঞ্চ বিরতিতে পাকিস্তানের সংগ্রহ ৩১ ওভারে দুই উইকেটে ৭৮ রান। শনিবার মিরপুরে টস হেরে ফিল্ডিংয়ে নেমে লাঞ্চের আগেই পাকিস্তানের দুই ওপেনারকে বিদায় করেন স্পিনার তাইজুল ইসলাম। বাঁহাতি স্পিনারের বিষাক্ত স্পিনে পাকিস্তানের দুই ওপেনার আব্দুল্লাহ শফিক ও আবিদ আলী সরাসরি বোল্ড।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচের প্রথম দিন মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

টেস্ট সিরিজ বাঁচানোর মিশনে বাংলাদেশের ৯৯তম টেস্টে অভিষেক হয়েছে মাহমুদুল হাসান জয়ের। একাদশে ফিরেছেন সাকিব আল হাসান ও খালেদ হোসেনও। দল থেকে বাদ পড়েছেন আবু জায়েদ রাহি, সাইফ হাসান ও ইয়াসির আলী রাব্বি।

ব্যাটিংয়ে নেমে পেসার এবাদত ও খালেদের বোলিংয়ের শুরুটা হয় আঁটসাঁট। কিন্তু ধীরে ধীরে সেট হয়ে হাত খুলতে শুরু করেন দুই পাকিস্তানি ওপেনার আবিদ ও শফিক। দুজনের জুটি ৫০ পেরিয়ে যায়। অবশেষে ১৯তম ওভারে সেট হয়ে যাওয়া দুই ব্যাটারের জুটি ভাঙেন স্পিনার তাইজুল। 

এই বাঁহাতি স্পিনারের বল শফিকের ব্যাট ও প্যাডকে ফাঁকি দিয়ে স্ট্যাম্প ভেঙে দেয়। ৫০ বল খেলে ২ চার ও ১ ছক্কায় ২৫ রানের ইনিংস খেলে বিদায় নেন শফিক। ৫৯ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। এরপর দলীয় ৭০ রানের মাথায় পাকিস্তান শিবিরে আবারও আঘাত হানেন তাইজুল। চট্টগ্রাম টেস্টে সেঞ্চুরিয়ান আবিদ আলি তাইজুলের বলে বোল্ড হওয়ার আগে ৮১ বলে ৬ চারে ৩৯ রান করেন।


বাংলাদেশ একাদশ: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ হোসেন, এবাদত হোসেন।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হাসান আলী, নোমান আলী, সাজিদ খান ও শাহীন শাহ আফ্রিদি।

একুশে সংবাদ/এসএস

Link copied!