AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সালাহর জোড়া গোলে লিভারপুলের জয়


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:৪১ এএম, ২ ডিসেম্বর, ২০২১
সালাহর জোড়া গোলে লিভারপুলের জয়

গুডিসন পার্কে বুধবার রাতে প্রিমিয়ার লিগে মার্সিসাইড ডার্বিতে ৪-১ গোলে জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল। এ নিয়ে লিগে টানা তিন ম্যাচে প্রতিপক্ষের জালে চারবার করে বল পাঠাল লিভারপুল। গত দুই ম্যাচেই জয় ছিল ৪-০ ব্যবধানে। এ নিয়ে এভারটন লিগে এই নিয়ে টানা আট ম্যাচে জয়হীন রইল, যার ছয়টিতেই তারা পেল হারের তেতো স্বাদ।

খেলার শুরু থেকে ধারাবাহিক আক্রমণে এভারটনকে চেপে ধরে লিভারপুল। প্রথম তিন মিনিটেই দুটি সুযোগ পায় তারা। জোয়েল মাতিপের হেড বাইরে যাওয়ার পর সালাহর ভলি উড়ে যায়। অষ্টম মিনিটে সালাহ শট দারুণ দক্ষতায় ফেরান এভারটন গোলরক্ষক জর্ডান পিকফোর্ড। পরের মিনিটে আর পারেননি তিনি। অ্যান্ড্রু রবার্টসনের পাসে ডি-বক্সের মাথা থেকে বাঁ পায়ের শটে লিভারপুলকে এগিয়ে নেন হেন্ডারসন।

১৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। মাঝমাঠ থেকে হেন্ডারসনের থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের শটে এগিয়ে আসা গোলরক্ষককে পরাস্ত করেন মিশরের এই ফরোয়ার্ড। ৩৮তম মিনিটে ব্যবধান কমায় স্বাগতিকরা। রিশার্লিসন পাস দেন ডেমারাই গ্রের উদ্দেশ্যে। ইংলিশ উইঙ্গারের শট এগিয়ে আসা গোলরক্ষক আলিসনের পায়ে লেগে জালে জড়ায়।

খেলার ৬৪তম মিনিটে দারুণ গোলে ব্যবধান আবার বাড়িয়ে নেন সালাহ। প্রতিপক্ষের ভুলে মাঝমাঠে বল পেয়ে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে ছিটকে ফেলে ডি-বক্সে ঢুকে পড়েন তিনি। এরপর পায়ের টোকায় পরাস্ত করেন গোলরক্ষককে। এই মৌসুমে প্রিমিয়ার লিগের সর্বোচ্চ স্কোরার সালাহর গোল হলো ১৪ ম্যাচে ১৩টি।


৭৯তম মিনিটে স্কোরলাইন ৪-১ করেন জটা। রবার্টসনের পাস ডি-বক্সে দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে একটু এগিয়ে দুরূহ কোণ থেকে জাল খুঁজে নেন এই পর্তুগিজ ফরোয়ার্ড। দিনের আরেক ম্যাচে ওয়াটফোর্ডকে ২-১ গোলে হারিয়েছে চেলসি। অ্যাস্টন ভিলার মাঠে একই ব্যবধানে জিতেছে ম্যানচেস্টার সিটি। ১৪ ম্যাচে ১০ জয় ও তিন ড্রয়ে ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেলসি। ১০ জয় ও দুই ড্রয়ে ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে সিটি। সমান ম্যাচে ৯ জয় ও চার ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে তিনে আছে লিভারপুল।

একুশে সংবাদ/এসএস/

Link copied!